• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডিজিটাল নগরী গড়ে তোলার ঘোষণা দিলেন আতিকুল ইসলাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০০

নির্বাচনী ইশতেহারে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কে ডিজিটাল নগরী করার ঘোষণা দিয়েছেন ডিএনসিসি উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম।

তিনি আজ মঙ্গলবার রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

আতিকুল ইসলাম বলেন, ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যা সরাসরি প্রেরণ ও সমাধান, সকল নগরপরিবহণ ব্যবস্থার জন্য একটি ডিজিটাল-সমন্বিত ই-টিকিটিং সেবা চালু করা হবে। সবাই মিলে সবার ঢাকা শ্লোগানকে সামনে রেখে নাগরিক ও প্রশাসন একতাবদ্ধ হয়ে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আমাদের সামান্য সচেতনতা এবং একটু সহযোগিতা এই নগরীর প্রাপ্য। আমি বিশ্বাস করি আমরা সবাই যে যার জায়গা থেকে আমাদের ন্যূনতম করণীয়টা যদি করে যাই, তাহলে আমরা পাব সত্যিকার অর্থে আমাদের অতিকাঙ্ক্ষিত আধুনিক, গতিময় এবং প্রগতিশীল নগরী।

আতিকুল ইসলাম তার ইশতেহারে পূর্ববর্তী প্রশাসনের সময়কালে শুরু করা বিভিন্ন প্রকল্পকে গুরুত্ব দিয়ে ঢাকা শহরকে বসবাসের উপযোগী করে গড়ে তোলার নতুন পরিকল্পনা তুলে ধরেন। এসব পরিকল্পনার মধ্যে রয়েছে মধ্য মশানিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও অন্যান্য গঠনমূলক কর্মকাণ্ডের জন্য উন্মুক্ত আরও মাঠ তৈরি, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ভূ-গর্ভস্থ কমপ্লেক্স নির্মাণ প্রভৃতি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু, সরানো হচ্ছে ডিএনসিসি কার্যালয়
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
অগ্নিঝুঁকি কমাতে ডিএনসিসির কড়া নির্দেশনা
ময়লা জমা দিলেই টাকা দেবে ডিএনসিসি 
X
Fresh