• ঢাকা সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

আওয়ামী লীগের নারী প্রার্থীরা ব্রিলিয়ান্ট এন্ড ব্রাইট: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৯ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:০৪
একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থীরা ব্রিলিয়ান্ট ও ব্রাইট। সংরক্ষিত আসনে সব অঙ্গনের প্রতিনিধি নেয়া হয়েছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে দলের মনোনীত ৪৩ প্রার্থীর তালিকা হস্তান্তর করতে এসে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা মনোনয়ন চূড়ান্ত করতে অনেক সময় নিয়েছি। আমাদের সভাপতি সংরক্ষিত নারী আসনে প্রার্থিতার ব্যাপারে দীর্ঘদিন ধরে দেখে আসছেন। জাতীয় সংসদ নির্বাচন যখন হয়, তখন কয়েকজন প্রার্থীর নাম আমাকে লিখে রাখতে বলেছিলেন। অনেককে আমরা সেখানে জায়গা দিতে পারিনি। প্রার্থীদের অনেক যাচাই-বাছাই করেছি। দে অল আর ব্রিলিয়ান্ট অ্যান্ড ব্রাইট, কমিটেড ও ডেডিকেটেড। 

তিনি বলেন, দলের প্রতি কমিটমেন্ট, দেশ, মুক্তিযুদ্ধ এসব বিবেচনা এবং আন্দোলন-সংগ্রামে তাদের যে ত্যাগী ভূমিকা, সেটাকে আমরা গুরুত্ব দিয়েছি। সব অঙ্গনের প্রতিনিধি এখানে আছেন। সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি তৃণমূল পর্যায়ে। আমাদের যে নেতারা দীর্ঘদিন দলের সঙ্গে ছিলেন, সাহসী ভূমিকা পালন করেছেন, জেল-জুলুম সহ্য করেছেন-তাদের ব্যাপারে আমাদের নেত্রী সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন।

তিনি বলেন, ভবিষ্যতে সংরক্ষিত আসন বাড়ানো নয়, আমরা এটা কমানোর বিষয়ে ভাববো। এমনিতেই ২৫ বছরের জন্য বিষয়টি বুকড হয়ে আছে। এরমধ্যে নারীরা ক্ষমতায়নে অনেক দূর এগিয়ে যাবে। নারীদের পজিশন অনেক আপগ্রেড হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচন হওয়ার আগেই হেরে যায়। নির্বাচন হওয়ার আগেই তারা নির্বাচন সম্পর্কে বিরূপ মন্তব্য করে। নালিশ করা তাদের পুরনো অভ্যাস। তারা এ পর্যন্ত যেসব নির্বাচনে বিজয়ী হয়েছে, দেখা গেছে রেজাল্ট হওয়ার আগেই সেখানে তারা বলেছে জালিয়াতি হয়েছে। সিলেট সিটি করপোরেশনের ব্যাপারে তারা একই কথা বলেছিল। তাদের এই নালিশের ব্যাপারে কারও মাথাব্যথা নেই। তাদের এসব নালিশে জনগণ হাসে, হাস্যকর হয়ে গেছে। এগুলোর কোনও বাস্তবতা, সত্যতা জনগণের কাছে নেই। 

এসজে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়