• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধানমণ্ডিতে মনোনয়নপ্রত্যাশীদের উপচেপড়া ভিড়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১১

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা উপস্থিত হয়েছেন ধানমণ্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে। বৃহস্পতিবার সকাল থেকেই ধানমণ্ডির এই কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার আজ শেষ দিন হওয়ায় এ অবস্থা বলে একাধিক প্রার্থী জানিয়েছেন।

এবার পাঁচ ধাপে সারাদেশের উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন(ইসি)। ইতোমধ্যে ১০ মার্চ প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রাজশাহী বিভাগের ৮৭ উপজেলায় নির্বাচনের তফসিল দিয়েছে ইসি।

তফশিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

শুক্রবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার আজ শেষ দিন বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শুধু চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়ার কথা বললেও সেই সিদ্ধান্ত থেকে পরে সরে আসে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পরিবর্তিত সিদ্ধান্ত অনুযায়ী দলটি উপজেলা চেয়ারম্যানের পাশাপাশি ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদেও মনোনয়ন দেবে।

মার্চ মাসেই পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
‘বিএনপির কারণে এখনও গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি মেলেনি’
আ.লীগ নেতার গাড়িতে মুহুর্মুহু ককটেল হামলা
X
Fresh