• ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

প্রার্থিতা ফেরত পেলেন শাফিন আহমেদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৯
ছবি-সংগৃহীত
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা ফিরে পেয়েছেন জাতীয় পার্টির মনোনীত জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদ। 

বুধবার ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শুনানিতে তাকে বৈধ করা হয়।

এর আগে ঋণ খেলাপি দেখিয়ে তার মনোনয়নপত্র বাতিল করেন এ সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

পরবর্তীতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে আপিল করেন শাফিন। বুধবার শুনানি শেষে মনোনয়ন ফেরত পান তিনি। 

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মেয়র আনিসুর হক লন্ডনে মারা যান। এতে করে আসনটি শূন্য হয়ে পড়ে। অন্যদিকে দুই সিটিতে ২০১৭ সালে ১৮টি করে ৩৬টি নতুন ওয়ার্ড যুক্ত হয়। মেয়র পদে শূন্য আসনে উপনির্বাচন ও ৩৬টি নতুন ওয়ার্ডে সাধারণ নির্বাচন করতে ২০১৮ সালের ৯ জানুয়ারি ইসি ডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী গত বছরের ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু গত বছরের ১৭ জানুয়ারি এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিতাদেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ। চলতি বছরের ১৬ জানুয়ারি স্থগিতের আদেশ খারিজ করে দেন হাইকোর্ট বিভাগ।

এরপর গত ২২ জানুয়ারি ইসি নতুন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি মেয়র ও দুই সিটির ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১০ ফেব্রুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়