• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় নির্বাচন দিন: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৯, ১৪:৪৫

নির্বাচনের সঙ্গে সঙ্গে আমরা ফলাফল প্রত্যাখ্যান করেছি। একটি নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় একটি নির্বাচন দিন। জনগণ যেন সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার দিতে পারে। এর মধ্যে দিয়ে একটি সরকার গঠন করতে হবে। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ভুয়া ভোটের’ সংসদের প্রতিবাদে বিএনপি আয়োজিত মানববন্ধনে এই দাবি জানান ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, আমরা বলতে চাই, অবিলম্বে নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আজ সংসদের অধিবেশন বসতে যাচ্ছে। এই সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না। গত ৩০ ডিসেম্বর একটি ভোট ডাকাতির ভুয়া নির্বাচন হয়েছে। নির্বাচন কমিশন, সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সম্পূর্ণ ভোট ডাকাতির মধ্যে দিয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার হরণ করে দখলদারি সংসদ ও দখলদারি সরকার বসিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, জনগণ যেন অংশ নিতে না পারে, সেজন্য ভোটের আগেই মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার মানুষকে নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখা হয়েছে। প্রায় এক বছর আগে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। একইভাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, জনগণকে তাদের অধিকার থেকে বঞ্চিত করে গণতন্ত্রকে ধ্বংস করে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার সকল ষড়যন্ত্র পাকাপোক্ত করা হয়েছে।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
দেশে ফিরছেন বিএনপি মহাসচিব
‘ভিত্তিহীন মামলা দিয়ে বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে’
আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি : ফখরুল
X
Fresh