• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শুভেচ্ছা বিনিময়েও অনেক কথা হয়, বিএনপি কেন আসবে না: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০১৯, ১৫:৩১

বিএনপির চা চক্রে আমন্ত্রণ জানানো হয়েছে। এটা আনুষ্ঠানিক কোনো সংলাপ নয়। শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও তো অনেক কথা বলতে হয়। এতে তারা (বিএনপি) কেন আসবেন না? না এলে, এটা তাদের ব্যাপার। আমরা তো তাদের বাদ দিয়ে অন্যদের আমন্ত্রণ জানাতে পারি না।

বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার সচিবালয়ে এক বিফ্রিংয়ে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, যেসব দলের সঙ্গে নির্বাচন পূর্ববর্তী সংলাপ হয়েছে, সেই ৭৫% পলিটিক্যাল পার্টি ইজ ইনক্লুডিং ঐক্যফ্রন্ট, বিএনপির সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে ফেব্রুয়ারি মাসের ২ তারিখে। এটা একটি গার্ডেন পার্টি। জাস্ট ভিউ এক্সচেঞ্জ করতে পারেন তারা। এটিই মূলত প্রোগ্রাম। আর চা-টা খাওয়া হবে এই আর কি।’

ফাঁকে ফাঁকে কথাও বলা যাবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন,

তিনি আরও বলেন, যাদের আমন্ত্রণ জানানো হয়েছে তাদের মধ্যে বিএনপি-ঐক্যফ্রন্ট একটি বড় দল। তাদের সঙ্গে প্রধানমন্ত্রী দুদফা সংলাপ করেছেন। অন্যান্য দলের সঙ্গে একবার হয়েছে।

কাদের বলেন, জাতিসংঘসহ ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো, যুক্তরাষ্ট্রসহ ইংল্যান্ড-সব দেশেই তারা চিঠি লিখেছেন। গণতান্ত্রিক বিশ্বে কিন্তু তাতে তো কেউ সায় দেয়নি। সবাই নির্বাচিত প্রধানমন্ত্রী এবং নির্বাচিত এই সরকারকে অভিনন্দন জানিয়েছে।

সেতুমন্ত্রী আরও বলেন, ‘এমতাবস্থায় বিএনপির জন্য সবচেয়ে ভালো হতো যা কিছু তারা পেয়েছে, যে কয়টা আসন পেয়েছেন তাতেও সংসদে আসা। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, তাদের সংখ্যা কত এটা আমরা দেখবো না। তারা যদি কোনো ন্যায্য দাবি, ন্যায়সঙ্গত কিংবা যুক্তিসংগত কোনো বিষয় সংসদে উত্থাপন করে তাহলে সেটা আমরা সক্রিয়ভাবে বিবেচনা করবো।

আরো পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
‘স্বাধীনতার চেতনা ধ্বংস করার জন্য বিএনপির জন্ম’
X
Fresh