• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৮০০ ক্যান্ডিডেটকে নমিনেশন দেয়া দেশে কখনো ঘটেনি: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৯, ২১:৩৯

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি নির্বাচন করার আগে যে প্রস্তুতি দরকার, যে প্রক্রিয়াগুলো অনুসরণ করা দরকার। বিএনপির সবকিছু ছিল ত্রুটিযুক্ত, নিয়োগ বাণিজ্যের মাধ্যমে ৮০০ ক্যান্ডিডেটকে নমিনেশন দেয়া আমাদের দেশে কখনো ঘটেনি।

আজ বুধবার সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির গত ১০ বছরে সব রাজনৈতিক কর্মকাণ্ড প্রচণ্ড ভুলে ভরা। তারা আন্দোলনের ক্ষেত্রে জনগণের বিষয়-আশয় ফোকাস না করে তারা তাদের দলীয় স্বার্থকে ফোকাস করেছে। নির্বাচনের ক্ষেত্রে যে প্রস্তুতি দরকার ছিল তা তারা নেয়নি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, তিনি একজন সজ্জন মানুষ। কিন্তু তিনি একটি বৃহত্তর দলের মহাসচিব হিসেবে সম্পূর্ণই ব্যর্থ। তবে তিনি নির্বাচিত হওয়ায় তাকে আমি আন্তরিক অভিনন্দন জানাই।

বিএনপি নেতারা ৩০ ডিসেম্বরকে ‘জাতীয় বিপর্যয় দিবস’ পালনের কথা বলেছেন- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিএনপি বলেছে জাতীয় বিপর্যয়- এটি আসলে বিএনপির মহাবিপর্যয়, সেটা তারা পালন করতে পারে।

বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নাও অংশ নিতে পারে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি যেমন আত্মহননের পথ বেছে নিয়েছিল। তারা যদি আবার উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি তবে ২০১৪ সালে অংশগ্রহণ না করার মতো মহাভুল করবে। আমি মনে করি বিএনপি দলগতভাবে অংশগ্রহণ না করলেও বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশগ্রহণ করবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
‘মিয়ানমারে ফেরত যাবে ১৮০ সেনা, ফিরবে ১৭০ বাংলাদেশি’
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানি চুক্তি শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh