• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় খালেদার জামিন নিষ্পত্তির নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৪:৫১

কুমিল্লায় কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি মধ্যে নিষ্পত্তির জন্য বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। উভয়পক্ষের শুনানি শেষে মামলাটি বিচারিক আদালতে নিষ্পত্তি করার নির্দেশ দেন।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, নিম্ন আদালতে জামিন আবেদন করা হলেও এর আগে চারবার বিভিন্ন অজুহাতে পিছিয়ে দিয়েছেন আদালত। এখন ৪ ফেব্রুয়ারি সময় নির্ধারণ করা আছে। ওইদিনই আবেদনটি নিষ্পত্তি করতে হবে।

কুমিল্লার আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন শুনানিতে অযাচিত বিলম্বের অভিযোগ তুলে গত ২০ জানুয়ারি হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা। সে আবেদনের শুনানি নিয়েই বুধবার আদেশ দেন হাইকোর্ট।

২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রীর মৃত্যু হয়। আহত হন আরও ২০ জন। এ ঘটনায় কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা হয়। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

এসজে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণবিজ্ঞপ্তিতে ৩৫ ঊর্ধ্বদের আবেদনের সুযোগ দেওয়ার নির্দেশ
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়লেন সেই জাপানি মা
জাতীয় ঈদগাহে ফিলিস্তিনি‌দের জন্য দোয়া
ইমতিয়াজ রাব্বিকে হলে সিট ফেরত দিতে নির্দেশ হাইকোর্টের
X
Fresh