• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে মহাপরাজয়ে বিএনপির শৃঙ্খলা ভেঙে গেছে: বি. চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০১৯, ২৩:০৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাপরাজয়ের কারণে বিএনপির দলীয় শৃঙ্খলা ভেঙে গেছে বলে দাবি করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এবং যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

আজ মঙ্গলবার বিকেলে বি. চৌধুরী তার বারিধারার বাসভবনে বিকল্পধারায় এক অনুষ্ঠানে এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। বদরুদ্দোজা চৌধুরী উন্নয়নের অগ্রগতিকে আরও বেগবান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, গত ১০ বছরে বাংলাদেশের প্রভূত উন্নতি হয়েছে। মাথাপিছু আয় সাড়ে ৫০০ ডলার থেকে বেড়ে ১ হাজার ৭০০ ডলার হয়েছে। বাংলাদেশে বিদ্যুতের মূল্য যেখানে ৮ টাকা, সেখানে পাকিস্তানে ১৬ টাকা।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, উন্নয়ন এবং সমৃদ্ধিকে বিকল্পধারা বাংলাদেশের হৃৎপিণ্ড মনে করে। আমরা তাই মনে করি, গর্বিত বাংলাদেশ এগিয়ে যেতে পারে তীব্র গতিতে উন্নয়নের মাধ্যমে।

উন্নয়নের সবচেয়ে বড় বাধা দুর্নীতি এবং সন্ত্রাস বলে মন্তব্য করেন বি. চৌধুরী। এ জন্য দুর্নীতি এবং সন্ত্রাসকে রুখে দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, শুধু বাহ্যিক উন্নয়নই যথেষ্ট নয়। আমরা বারবার বলেছি, উন্নয়ন যদি হয় বাংলাদেশের হৃৎপিণ্ড তাহলে গণতন্ত্র হবে বাংলাদেশের আত্মা। আত্মাহীন বাংলাদেশের অস্তিত্ব হবে প্রাণহীন। সেই জন্য একাধারে উন্নয়ন, অন্যদিকে সর্বক্ষেত্রে গণতন্ত্র প্রতিষ্ঠা হলো বিকল্পধারা বাংলাদেশের ইশতেহারের প্রধান দুটি দিক।

আরসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh