DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

বিজয় সমাবেশে কী বার্তা দেবেন শেখ হাসিনা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ জানুয়ারি ২০১৯, ২০:৩৫ | আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ০৯:১৫
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভ লাভ করেছে তৃতীয় বারের মত রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। হ্যাট্রিক জয়কে স্মরণীয় রাখতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী শনিবার (১৯ জানুয়ারি) বিজয় সমাবেশ করছে দলটি। সমাবেশ থেকে দলের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী নেতাকর্মীদের বিভিন্ন দিক নির্দেশনা দেবেন। যার মধ্যে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সের বিষয় গুরুত্ব পাবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিশেষ করে মাদক নির্মূলে যে যুদ্ধ তাতে সবাইকে ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা আসবে এ সমাবেশ থেকে। এছাড়া সমাবেশে ২০২১, ২০৪১ ও ২১০০ সহ ডেল্টাপ্লান সম্পর্কেও আলোচনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থল পরিদর্শন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বার্তার বিষয়ে জানান। তিনি বলেন, বিজয় সম্মেলনে প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। এছাড়াও সমাবেশ থেকে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে নির্দেশনামূলক বার্তা দেবেন ।

ওবায়দুল কাদের প্রত্যাশা করেন, ১৯ জানুয়ারি নির্বাচনে গণজোয়ারের মতো সোহরাওয়ার্দী উদ্যানে গণজোয়ার সৃষ্টি হয়ে স্মরণকালের বিশাল সমাবেশে রূপ নেবে। সারা দেশ থেকে মানুষের ঢল নামবে।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজের গানে গানে বিজয় সমাবেশের মঞ্চে উপস্থিত হবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর নির্বাচনে সাড়া জাগানো ‘জিতবে এবার নৌকা’ গানের শিল্পীদের পরিবেশনা শুনবেন। সঙ্গীত শিল্পীদের পরিবেশনার পর নেতাদের বক্তব্য শেষে জনগণসহ দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিজয় বার্তা দেবেন শেখ হাসিনা। বিজয় সমাবেশটি মহাসমুদ্রে রূপ দিতে রাজধানীসহ পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের সহযোগী সংগঠনসহ ঢাকা মহানগরের দলীয় নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

সমাবেশের সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া জাতীয় নেতৃবৃন্দও সমাবেশে বক্তব্য রাখবেন। সমাবেশ শুরু হবে দুপুর আড়াইটায়। তবে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে দুপুর বারোটায়। সকাল এগারোটায় সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেয়া হবে।

এদিকে সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায়, সমাবেশস্থল ঘিরে ছোট-বড় অর্ধশতাধিক নৌকা ও বৈঠাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবি সম্বলিত ফেস্টুনে সুসজ্জিত করা হয়েছে।

বিজয় সমাবেশকে বিজয় আনন্দে রূপ দিতে বরণ্যে শিল্পীরা বিভিন্ন গান পরিবেশন করবেন। এ লক্ষ্যে মূল বিজয় মঞ্চের সামনে পৃথকভাবে আরেকটি মঞ্চ করা হয়েছে। মূল মঞ্চের ব্যাকগ্রাউন্ডে একাদশ জাতীয় সংসদের নির্বাচনি ইশতেহারের মলাটের রঙয়ের আদলে সজ্জ্বিত করা হয়েছে।

এদিকে বিজয় মহাসমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তাবলয় ও সতর্ক অবস্থানে থাকবে।

এছাড়া বিজয় উৎসব চলার সময় সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এদিন শাহবাগ থেকে মৎস্যভবন পর্যন্ত সড়কে লোকজনের চলাচল বন্ধ থাকবে বলে ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে।

আরো পড়ুন:

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়