• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

নির্বাচনে অংশ নেয়া দলগুলোর সঙ্গে সংলাপ করবে ঐক্যফ্রন্ট: রব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৯, ১৯:৫২

আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় সংলাপের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। জামায়াত ছাড়া যেসব রাজনৈতিক দল ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশ নিয়েছে তাদের নিয়ে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বিকেলে স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্ট শীর্ষ নেতা আ স ম আব্দুর রব সাংবাদিকদের এ তথ্য জানান।

মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে বিকেল ৫টার দিকে বৈঠকটি শুরু হয়ে ৫টা ৫০ মিনিটে শেষ হয়।

আব্দুর রব বলেন, ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়েছে তাতে জনগণের অংশগ্রহণ ছিল না। এ নির্বাচন বাতিলের দাবিতে ঐক্যফ্রন্ট আন্দোলন চালিয়ে যাবে। আন্দোলনে সব মানুষের অংশগ্রহণের অংশ হিসেবে গণস্বাক্ষর সংগ্রহ, অবস্থান কর্মসূচি পালনের কথা ভাবা হচ্ছে।

তিনি আরও বলেন, কয়েকদিনের মধ্যে ড. কামাল হোসেন চিকিৎসার জন্য দেশের বাইরে যাবেন। তিনি ফিরলে পরবর্তীতে আরও কর্মসূচি দেয়া হবে।

তবে এ বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম প্রধান শরিক বিএনপির কোনো নেতা উপস্থিত ছিলেন না। এছাড়া কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীও বৈঠকে ছিলেন না।

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে বিএনপির কোনো নেতা বৈঠকে অংশ নেয়নি কেন জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ। তাই আসতে পারেননি। বাকিরা মামলা ও অন্যান্য কাজে ব্যস্ত থাকায় তারা আসতে পারেননি।

বৈঠকে ড. কামাল হোসেন ছাড়াও ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মুনসুর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহীদুল্লাহ কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনের নামে দুষ্কর্ম চালিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত : নাছিম
১৫ মাস পর কারামুক্ত জামায়াতের আমির
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে জামায়াতের বিবৃতি
নাশকতার মামলায় বকশীগঞ্জ জামায়াত আমির গ্রেপ্তার
X
Fresh