• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সবাইকে চিঠি দিয়ে সংলাপে ডাকবেন প্রধানমন্ত্রী: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জানুয়ারি ২০১৯, ১৩:০৬

নির্বাচনের আগে সংলাপে যাদের ডাকা হয়েছিল, তাদেরকে আবার চিঠি দিয়ে সংলাপে ডাকবেন প্রধানমন্ত্রী।

বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে সাংবাদিকদের তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, সংলাপে আসলে আমরা বিভিন্ন বিষয় আলোচনা করতে পারি। বিএনপির প্রতি আমাদের অনুরোধটা নতুন করে জানাতে পারি। বলতে পারি, সংসদে আসুন। সম্পর্কটা নতুন করে গড়তে পারি।

এ আওয়ামী লীগ নেতা বলেন, জামায়াত মানে বিএনপি, বিএনপি মানে জামায়াত। ড. কামাল হোসেন সাহেব জেনে-শুনে কেন বিএনপির সঙ্গে এ ভুল করলেন! এই ভুলের খেসারত তাকেই দিতে হবে।

গেলো ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮৮ আসনে জয় পায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট পায় ৭টি আসন। পরে স্থগিত হওয়া আরেকটি আসনে জয় পায় ধানের শীষ।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা তৃতীয় মেয়াদে চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। অন্যদিকে মাত্র আটটি আসন পাওয়া ঐক্যফ্রন্ট শপথ না নেওয়ার ঘোষণা দিয়ে অবিলম্বে পুনর্নির্বাচনের দাবি জানায়। ড. কামাল হোসেন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জাতীয় সংলাপ করার আহ্বান জানান। ঐক্যফ্রন্টের ওই ঘোষণাকে দুদিন আগে ‘হাস্যকর’বলে উড়িয়ে দেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কিন্তু আজ (রোববার) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে চার জেলার নেতাদের সঙ্গে এক বৈঠকের আগে তিনি পুনরায় সংলাপের বার্তা দেন। তবে কবে নাগাদ এ সংলাপ হতে পারে সে বিষয়টি স্পষ্ট করেননি।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে : কাদের
X
Fresh