• ঢাকা বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯, ৪ মাঘ ১৪২৫

একজন সৈয়দ আশরাফ সহজে হয় না

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ জানুয়ারি ২০১৯, ২৩:০৬
অন্ধকার কেটে আলোর দিকে যাওয়ার লড়াইয়ে শেখ হাসিনার সহযাত্রী ছিলেন সৈয়দ আশরাফ। রাজনীতিবিদ হয়, সংসদ সদস্য হয়, মন্ত্রী হয়। কিন্তু একজন সৈয়দ আশরাফ সহজে হয় না। ক্ষমতায় থেকেও ক্ষমতার মোহ থেকে তিনি নিজেকে সবসময় মুক্ত রেখেছেন।

শুক্রবার বিকেলে জাতীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত স্মরণ সভায় অংশ নিয়ে এমনই মন্তব্য বিশিষ্ট জনরা।

তারা আরও বলেন, একজন সৈয়দ আশরাফ সহজে সৃষ্টি হয় না। মৃদুভাষী ওই মানুষটিকে কখনো পাণ্ডিত্য জাহির করতে দেখা যায়নি। দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন, কিন্তু এই পদ তাকে কখনো আচ্ছন্ন করেনি। দেশের সংকটের সময়ে সৈয়দ আশরাফের ভূমিকার অপরাসিম।

অনুষ্ঠানের শুরুতেই রবীন্দ্রনাথের গান ‘তুমি, নির্মল কর, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে’ পরিবেশন করা হয়। এরপর আশরাফের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

স্মরণ সভার এ অনুষ্ঠানে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুসসহ অনেকে উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় বক্তারা সৈয়দ আশরাফের সাহস, দক্ষতা ও রাজনীতিতে ভূমিকার কথা তুলে ধরেন।

জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফুল ইসলাম ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান। পরে তাকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয়।

এমসি/এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়