• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আগামীকাল শপথ নেবেন এরশাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জানুয়ারি ২০১৯, ২০:২৫

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একাদশ জাতীয় সংসদের সদস্য (এমপি) হিসেবে আগামীকাল রোববার (৬ জানুয়ারি) শপথ নেবেন। এদিন বেলা ১১টার দিকে তিনি জাতীয় সংসদের শপথগ্রহণ কক্ষে শপথ নেবেন বলে আজ (শনিবার) বিকেলে জানিয়েছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

বৃহস্পতিবার জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নেন। অসুস্থতার কারণে সেই অনুষ্ঠানে এরশাদ ছিলেন না। শপথ নেয়ার পর জাতীয় পার্টির সাংসদেরা সরকারের সঙ্গে থাকার সিদ্ধান্তের কথা জানান।

কিন্তু পরের দিন শুক্রবার হুসেইন মুহম্মদ এরশাদের সই করা বিবৃতিতে জানানো হয়, জাতীয় পার্টিই হতে যাচ্ছে প্রধান বিরোধী দল। বিরোধী দলীয় নেতা হবেন দলের চেয়ারম্যান এরশাদ। দলের কোনও সদস্য মন্ত্রী হবেন না। আজ এরশাদ দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে বিরোধী দলীয় চিফ হুইপ করার সিদ্ধান্ত জানান।

এদিকে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে দেয়া চিঠিতে এরশাদ অভিনন্দন জানিয়েছেন।’

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে দেয়া চিঠিতে তিনি বলেন, ‘আপনি অবগত আছেন যে, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার জাতীয় পার্টি ২২টি আসনে জয় লাভ করে বিরোধী দলের মর্যাদা লাভ করেছে। নির্বাচনের এই ফলাফলের প্রেক্ষিতে পার্টির চেয়ারম্যান হিসেবে দলের গঠনতান্ত্রিকভাবে পদাধিকার বলে আমি জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টিরও সভাপতি। এই প্রেক্ষাপটে আমি হুসেইন মুহম্মদ এরশাদ (রংপুর-৩) প্রধান বিরোধী দলীয় নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (লালমনিহাট-৩) বিরোধী দলীয় উপনেতা হিসেবে দায়িত্ব পালনের জন্য দলীয়ভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

‘অতএব এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনার প্রতি সবিনয় অনুরোধ জানাচ্ছি।’

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে মহাজোট ২৮৯ আসনে জয়ী হয়েছে। এর মধ্যে জাতীয় পার্টি পেয়েছে ২২টি আসন। জাতীয় ঐক্যফ্রন্ট এ নির্বাচনে মাত্র ৭টি আসনে জয়ী হয়েছে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেউ খোঁজ রাখে না একাত্তরের শপথের পেছনের কারিগরদের
রোববার ঢাকায় আসছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী
শপথ নিলেন কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র
রাজধানীর যেসব এলাকায় ৪ ঘণ্টা গ্যাস থাকবে না রোববার
X
Fresh