DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

রাজধানীর নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ জানুয়ারি ২০১৯, ১১:৫৩ | আপডেট : ০২ জানুয়ারি ২০১৯, ১২:২০
নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ শুরু করেছে রাজধানীর ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আজ বুধবার সকাল থেকে এই দুই সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা নির্বাচনী ব্যানার-পোস্টার অপসারণ শুরু করেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পরও রাজধানী ঢাকা এখনও ঢেকে আছে ব্যানারে-পোস্টারে। রীতিমতো ঢাকা এখন যেন পোস্টারের নগরী। তাই নগরীর সৌর্ন্দয্য ফেরাতে আজ থেকে মাঠে নেমেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাজধানীর অলি-গলি থেকে শুরু করে ফুটওভারব্রিজ, বিদ্যুতের খুঁটি, বাসা-বাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে।

রাজধানীর মিরপুরের কাজীপাড়ার বাসিন্দা চাকরিজীবী ইমরান সরকার বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়ে গেছে। কিন্তু পুরো রাজধানীজুড়ে এখনও রয়ে গেছে নির্বাচনী পোস্টার। এমন কোনও অলিগলি নেই যেখানে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের পোস্টার নেই। এতে রাজধানীর সৌন্দর্য নষ্ট হচ্ছে। তাই সিটি করপোরেশনের উচিত এগুলো অপসারণ করে শহরের স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনা।

এমন অবস্থা দেখা গেছে, ফার্মগেট, মোহাম্মদপুর, ধানমন্ডি, নিউমার্কেট, শাহবাগ, পল্টন, গুলিস্তান, মতিঝিল, খিলখেত, মালিবাগ, রামপুরা, সদরঘাট, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, উত্তরা এলাকায়। এসব এলাকার কোথাও কোথাও আজ পোস্টার-ব্যানার অপসারণ করতে দেখা যায়।

পোস্টার অপসারণের কাজে অংশ নেয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী আলী আহম্মদ বলেন, ডিএনসিসির নির্দেশে আমরা নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ করে পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি।

অপরদিকে নির্বাচনী প্রচারণার ব্যানার, ফেস্টুন অপসারণের কাজ আজ বেলা ১১টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

এ বিষয়ে দক্ষিণ সিটি করপোরেশনের অতিরিক্ত বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মিল্লাতুল ইসলাম বলেন, আমরা প্রতিদিনই বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন অপসারণ করছি। তবে নির্বাচন উপলক্ষে রাজধানীতে যেসব পোস্টার-ব্যানার লাগানো হয়েছে সেগুলো অপসারণে আজ থেকে দক্ষিণ সিটির ৫৭টি এলাকায় একযোগে কাজ শুরু হয়েছে।


আরো পড়ুন : 

 

পি

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়