• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মেননের শপথের স্থগিতাদেশ চেয়ে রিট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জানুয়ারি ২০১৯, ১৮:১৪

ঢাকা-৮ আসনের ফলাফলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। এছাড়া রিটে আসনটিতে নির্বাচিত এমপি রাশেদ খান মেননের শপথ ও এর গেজেটের স্থগিতাদেশ চাওয়া হয়েছে।

মঙ্গলবার আইনজীবী ইউনুছ আলী আকন্দ এই রিট করেন। রিট নম্বর-২। রিটকারী আইনজীবীও এ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে এমপি হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

রিটে পাঁচজনকে বিবাদী করা হয়েছে। তারা হলেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, আইন সচিব, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, ঢাকা বিভাগের রিটার্নিং অফিসার এবং নির্বাচিত এমপি রাশেদ খান মেনন।

গেল ৩০ ডিসেম্বর নির্বাচনে ঢাকা-৮ আসনে মহাজোট প্রার্থী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বিজয়ী হন। তিনি এক লাখ ৩৯ হাজার ৫৩৮ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস পান ৩৮ হাজার ৭১৭ ভোট।

এ আসনে ১১০ কেন্দ্রে মোট ভোটার ছিল দুই লাখ ৬৪ হাজার ৮৯৩ জন। আসনটিতে অন্য প্রার্থীরা ছিলেন, আবু নোমান মোহাম্মাদ জিয়াউল হক মজুমদার (ইসলামী ঐক্যজোট), আবুল কালাম আজাদ (প্রগতিশীল গণতান্ত্রিক দল), আব্দুস সামাদ সুজন (ন্যাশনালিস্ট ফ্রন্ট), এস এম সরওয়ার (ইসলামী ফ্রন্ট), আবুল কাশেম (ইসলামি আন্দোলন বাংলাদেশ), ইউনুছ আলী আকন্দ (জাতীয় পার্টি-জাপা), ছাবের আহাম্মদ (ন্যাশনাল পিপলস্ পার্টি), জাকির হোসেন (গণফ্রন্ট), নজরুল ইসলাম লিটন (জাকের পার্টি), শম্পা বসু (সমাজতান্ত্রিক দল-বাসদ), সুমি আক্তার শিল্পী (ন্যাশনাল আওয়ামী পার্টি), হাসিনা হোসেন (মুসলিম লীগ)

আরো পড়ুন :

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
ভোটের ফলাফল নিয়ে ১৪ দলে বিরূপ প্রভাব পড়বে না : মেনন
শপথ নেওয়ার পর যা বললেন মেনন
নৌকা নিয়ে জিতলেন রাশেদ খান মেনন
X
Fresh