• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সংসদে জাতীয় পার্টির অবস্থান মহাজোটে আলোচনার পর সিদ্ধান্ত: রাঙ্গাঁ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জানুয়ারি ২০১৯, ০১:১০

জাতীয় পার্টি সংসদে বিরোধী দল নাকি সরকারে থাকবে তা মহাজোটে দুই একদিনের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। জানালেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ।

আজ সোমবার ঢাকার বারিধারায় নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রাঙ্গাঁ বলেন, আমরা মহাজোটের সঙ্গে আছি এবং থাকব। তবে আমরা প্রধান বিরোধী দলে যাব কি না এ বিষয়ে দুয়েকদিন পর সিদ্ধান্ত নেয়া হবে। তার আগে আমরা মহাজোটের সঙ্গে আলোচনা করব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০টি আসনে জয় লাভ করেছে জাতীয় পার্টি। আওয়ামী লীগ এককভাবে ২৫৯টি আসনে জিতেছে, আর জোটের অন্য শরিকরা পেয়েছে আটটি আসন। আর বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে সাতটি আসন।

এদিকে সোমবার জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এক বিবৃতিতে বলেছেন, আগামী ৩ জানুয়ারি জোটের প্রার্থীসহ সকল বিরোধী দলের প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশনে স্মারকলিপি দিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে।

এসময় তিনি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানান।

ড. কামাল বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে যে প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হলো, তা সমগ্র দেশবাসী প্রত্যক্ষ করেছেন এবং তা হাড়ে হাড়ে উপলব্ধি করেছেন। একটি স্বাধীন ও সার্বভৌম দেশের নির্বাচনী ব্যবস্থাকে কিভাবে ধ্বংস করতে হয়েছে, তা এদেশের মানুষসহ সমগ্র বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ এবং তাদের আজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার।

এই কথিত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সরকারকে বিজয়ী দেখালেও প্রকারান্তরে হেরেছে বাংলাদেশ ও তার ১৭ কোটি মানুষ। এর মধ্য দিয়ে কবর রচিত হয়েছে আমাদের বহু আকাঙ্ক্ষিত গণতন্ত্রের।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাপার অন্তঃকোন্দলের জন্য সরকারকে দায়ী করলেন জিএম কাদের
জিএম কাদেরকে লিগ্যাল নোটিশ
যে কারণে নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবি, জানালেন রওশন
এরশাদের ৯৫তম জন্মদিন আজ
X
Fresh