• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রথম নির্বাচনে মায়ার আসনে রুহুলের বাজিমাত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ ডিসেম্বর ২০১৮, ১১:৫৮

চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) আসনে অ্যাডভোকেট মো. নূরুল আমিন রুহুল বিপুল ভোট পেয়ে জয় পেয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৩ লাখ ১ হাজার ৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ড. জালাল উদ্দিন পেয়েছেন ১০ হাজার ২৭৭ ভোট। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। কিন্তু তিনি এবার মনোনয়ন পাননি।

অ্যাডভোকেট মো. নূরুল আমিন রুহুল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি এই প্রথম সংসদ নির্বাচনের মনোনয়ন পেয়েছিলেন। প্রথম মনোনয়ন পেয়েই তিনি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার আসনে জয় পেলেন।

এছাড়া চাঁদপুরের বাকি আসনগুলোতেও আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীরা জয় লাভ করেছে। রোববার বিকেল ৪টার পর ভোট গণনা শেষে আসনগুলোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং অফিসারের কার্যালয় থেকে ফল ঘোষণা করা হয়।

আসনগুলোর মধ্যে- চাঁদপুর-১ (কচুয়া) আস আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. মহীউদ্দীন খান আলমগীর নৌকা মার্কায় পেয়েছেন ১,৯৭,৬৬৬ ভোট। বিএনপির মো. মোশারফ হোসেন ধানের শীষ মার্কায় পেয়েছেন ৭,৭৫৯ ভোট।

চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ডাঃ দীপু মনি নৌকা মার্কায় পেয়েছেন ৩,০৬,৮৯৫ ভোট। বিএনপির প্রার্থী শেখ ফরিদ আহম্মেদ পেয়েছেন ৩৫,৮০২ ভোট।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান নৌকা মার্কায় পেয়েছেন ১,৭৩,৩৬৯ ভোট। বিএনপির প্রার্থী মো. হারুনুর রশিদ ধানের শীষ মার্কায় পেয়েছেন ৩০,৭৯৯ ভোট।

চাঁদপুর-৫ (কচুয়া ও শাহরাস্তি) আসনে আওয়ামী লীগের মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম নৌকা মার্কায় পেয়েছেন ২,৯৮,১০৪ ভোট। বিএনপির ইঞ্জিনিয়ার মমিনুল হক ধানের শীষ মার্কায় পেয়েছেন ৩৬,৫৬১ ভোট। এই আসনে হাজীগঞ্জ উপজেলায় ৮৪টি কেন্দ্রের মধ্যে দক্ষিণ বড়কুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যালট বাক্স ছিনতাই হয়ে যাওয়ার কারণে এ কেন্দ্রের ফলাফল স্থগিত রয়েছে।

আরো পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁস
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ডিপজলকে শোকজ
ইউপি নির্বাচনে এমপির হস্তক্ষেপের অভিযোগ, সুষ্ঠুভোট নিয়ে শঙ্কা 
X
Fresh