• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রনিকে বিপুল ভোটে হারালেন সিইসির ভাগ্নে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ ডিসেম্বর ২০১৮, ০৬:৫৯
ছবি-সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে বিপুল ভোটে হারালেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার ভাগ্নে এস এম শাহাজাদা।

রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল অনুসারে, এই আসনে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচনে অংশগ্রহণকারী আওয়ামী লীগের প্রার্থী এস এম শাহাজাদা দুই লাখ ১৫ হাজার ৫৭৯ ভোট পেয়েছেন।

অন্যদিকে, রনি ছয় হাজার ১৭৬টি ভোট পেয়েছেন। তার চেয়ে বেশি ভোট পেয়েছেন হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী কামাল খান। তিনি পেয়েছেন ছয় হাজার ৮০৪ ভোট।

এর আগে ২০০৮ সালের সংসদ নির্বাচনে এই আসনে এক লাখ ২০ হাজার ১০ ভোট পেয়ে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন রনি। এই নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শাহজাহান খান ৬১ হাজার ৪২৩ ভোট পেয়েছিলেন।

এরপর ২০১৪ সালের নির্বাচনে রনিকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এবার দলটির মনোনয়ন না পেয়ে বিএনপির মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন তিনি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুতিনের নির্বাচন দেখতে বুধবার রাশিয়া যাচ্ছেন সিইসি
ময়মনসিংহ-কুমিল্লার ভোট শান্তিপূর্ণ হয়েছে : সিইসি
নির্বাচন হয়ে গেছে বলেই দায়িত্ব শেষ নয় : সিইসি
বড় দল অংশ না নিলে নির্বাচন অবৈধ হয় না : সিইসি
X
Fresh