• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শাহ মোয়াজ্জেমকে দুই লক্ষাধিক ভোটে হারালেন মাহী বি চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ ডিসেম্বর ২০১৮, ০১:৫৪
ছবি-সংগৃহীত

মুন্সিগঞ্জ-১ আসনে(শ্রীনগর-সিরাজদিখান) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনকে দুই লক্ষাধিক ভোটে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হলেন বিকল্পধারা বাংলাদেশের যুগ্মমহাসচিব মাহী বি চৌধুরী।

রোববার রাত পৌনে ১০টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বেসরকারিভাবে এই ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা সায়লা ফারজানা।

তিনি জানান, আসনটির মোট ১৬৭টি ভোটকেন্দ্রের ভোট গণনা শেষে পাওয়া ফল অনুসারে মোট চার লাখ ৪০ হাজার ৫১৬ ভোটারের মধ্যে মাহী বি চৌধুরী পেয়েছেন দুই লাখ ৮৬ হাজার ৬৮১ ভোট। অন্যদিকে তার প্রধান প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেন পেয়েছেন ৪৪ হাজার ৮৮৮ ভোট।

প্রসঙ্গত, সাবেক রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর দীর্ঘদিনের আসনে এই নির্বাচন প্রার্থী হন তার ছেলে মাহী বি চৌধুরী। বি চৌধুরীর মতো তার ছেলেও নতুন দল বিকল্পধারা গঠনের আগে বিএনপি করতেন।

অন্যদিকে, একসময়ের ছাত্রলীগ নেতা শাহ মোয়াজ্জেম হোসেন দেশের প্রথম সংসদে ছিলেন চিফ হুইপ। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর যোগ দেন খন্দকার মোশতাকের ডেমোক্রেটিক লীগে। জিয়া হত্যার পর যোগ দেন হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টিতে। ২০০৬ সালে যোগ দেন বিএনপিতে। দলটির হয়ে ২০০৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করে হেরে যান তিনি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh