• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মানিকগঞ্জে জয়ী মমতাজ-দুর্জয়

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ৩০ ডিসেম্বর ২০১৮, ২২:৪৭

বেসরকারি ফলাফল অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ থেকে আবারও বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মমতাজ ও দুর্জয়। মমতাজ মানিকগঞ্জ-২ আসন থেকে এবং দুর্জয় মানিকগঞ্জ-১ আসনে বিজয়ী হয়েছেন। এছাড়া মানিকগঞ্জ-৩ আসন থেকে বিজয়ী হয়েছেন আরেক নৌকা প্রার্থী জাহিদ মালিক স্বপন।

এই তিন প্রার্থী ২০১৪ সালের নির্বাচনেও বিজয়ী হয়েছিলেন। জাহিদ মালিক স্বপন বর্তমান সরকারের স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তিনি এ পর্যন্ত ৪ বার মনোনয়ন পেয়ে ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অন্যদিকে কণ্ঠশিল্পী মমতাজ এর আগে ২০০৮ সালে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বেসরকারি তথ্য অনুযায়ী, মানিকগঞ্জ ২ আসনে (সিংগাইর, হরিরামপুর ও মানিকগঞ্জ সদরের ৩টি ইউনিয়ন) মমতাজ বেগম নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৪৩৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত ধানের শীষে প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৩৪ ভোট।

মানিকগঞ্জ ১ আসনে (ঘিওর, দৌলতপুর ও শিবালয়) এএম নাঈমুর রহমান দুর্জয় নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২ লাখ ৫১ হাজার ২৫৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী খোন্দকার আব্দুল হামিদ ডাবলু পেয়েছেন ৫৬ হাজার ৪৪৭ ভোট।

অন্যদিকে মানিকগঞ্জ ৩ আসনে (মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া) জাহিদ মালেক স্বপন নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ২৬ হাজার ৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী গণফোরামের মফিজুল ইসলাম খান কামাল উদীয়মান সূর্য প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৩৮১ ভোট।

ডি/

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
ডিএ তায়েবের জন্য যেভাবে ভোট চাইছেন মেয়ে টুনটুনি
X
Fresh