• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গুজব ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করার অপচেষ্টা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ ডিসেম্বর ২০১৮, ০০:২৩
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: সংগৃহীত

ঐক্যফ্রন্টের নামে বিএনপি-জামায়াত জোট অস্থিতিরতা তৈরির অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। গুজব ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করার অপচেষ্টা চালাচ্ছে তারা। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ের মনিপুরী পাড়ায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। রোববার একাদশ সংসদ নির্বাচনে দেশবাসী নির্বিঘ্নে সুদৃঢ় নিরাপত্তার মধ্যে ভোট দেবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উপযুক্ত পরিবেশ রয়েছে মন্তব্য করে তিনি বলেন, অতীতের যে কোনও নির্বাচনের সময়ের তুলনায় এবারের পরিস্থিতি ভালো। দেশজুড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমাদের নিরাপত্তা বাহিনী পেশাগতভাবে অত্যন্ত দক্ষ। তারা যে কোনও পরিস্থিতি মোকাবিলায় তৎপর। ছোটখাটো কিছু ঘটনা রয়েছে। তবে আমরা সজাগ রয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ১ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ৫৫ জেলায় বিএনপি-জামায়াত হামলা চালিয়েছে। বিএনপি-জামায়াতের হামলায় ছয়জন আওয়ামী লীগের নেতাকর্মী নিহত হয়েছেন, আহত হন ৪৪৫ জন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, বিএনপি-জামায়াতের ক্যাডাররা সারাদেশে আওয়ামী লীগের ১৮৭টি নির্বাচনী অফিস, আওয়ামী লীগ কার্যালয়, বাড়িঘর ও শোভাযাত্রায় হামলা চালিয়েছে। সংখ্যালঘুদের ৩টি বাড়ি ও পাঁচজন পুলিশের ওপর হামলা চালিয়েছে। এছাড়া এপর্যন্ত দেশের পাঁচটি স্থানে পুলিশের উপর হামলা হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্ট ধরপাকড়ের জন্য পোলিং এজেন্ট পাচ্ছেন না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কামাল বলেন, পোলিং এজেন্ট পাচ্ছেন কি পাচ্ছেন না এখনও আমরা বলতে পারি না। কারণ রোববার সকালে পোলিং অফিসারের কাছে এই তালিকা জমা দেয়া হবে। আমাদের পোলিং এজেন্ট কারা সেটাও আমরা এখনও বলতে পারছি না।

তিনি বলেন, ভোটাররা যেন ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। ইতিমধ্যে নিরাপদ পরিবেশের সব ব্যবস্থা সম্পন্ন হয়েছে। ইলেকশন কমিশনও সব সময় তদারক করছে যাতে একটা সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়।

এমসি/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
কেন্দ্রে ভোট দিতেন না উত্তম কুমার, মহানায়কের জন্য ছিল যে ব্যবস্থা
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
X
Fresh