• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

চাপিয়ে দেয়া ফলাফল মেনে নেবে না বিএনপি : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
|  ২৯ ডিসেম্বর ২০১৮, ২১:০০ | আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৮, ২১:২১
লেভেল প্লেয়িং ফিল্ড কথাটি নির্বাচন কমিশন থেকে বলা হলেও, এটার কোনও অস্তিত্ব একবারেই নেই। চুরি, ডাকাতি কিংবা চাপিয়ে দেয়া ফলাফল কখনোই মেনে নিবে না বিএনপি। বললেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

whirpool
শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, ভোট কেন্দ্রে নেতা কর্মীরা যেন আসতে না পারে তার জন্য মামলা-গ্রেপ্তার এখন পর্যন্ত অব্যবহত রেখেছে প্রশাসন। তাদের(ইসি) বলেও লাভ হচ্ছে না।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, ভোট শুরু হওয়ার আগেই আলাদা ব্যালট বাক্স রাখা হবে। সেখানে সীল মারা ব্যালট বোঝাই থাকবে। গননা করার আগেই তা মিশিয়ে গণনা করা হবে। এ ধরনের নির্বাচন কেন? বললেই হয় আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকবে। এসব নাটকের কোনও প্রয়োজন নেই।

আওয়ামী লীগ রাষ্ট্র সন্ত্রাস মন্তব্য করে তিনি আরও বলেন, ইতোমধ্যে এই নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে। ফলাফল কি হবে সেটা বোঝাই যায়। তার পরেও জনগণের উপর আস্থা আছে। ভোট দিতে আসবে একটা পরিবর্তন হবে।

তিনি বলেন, শুধু এ ঠাকুরগাঁওয়ে না, আজ সারাদেশে একই রকম চিত্র। এই পরিস্থিতিতে লেভেল প্লেয়িং ফিল্ডের যে কথাটি নির্বাচন কমিশন থেকে বলা হচ্ছে, এটার কোনও অস্তিত্ব একবারেই নেই।

ফখরুল বলেন, এসব প্রহসন করার দরকার কি? জনগণকে কষ্ট দিয়ে লাভ কি? রাজনৈতিক দলগুলোকে তাদের নেতাদেরকে এভাবে হয়রানি করা কষ্ট দেয়ার তো কোনও অর্থ নেই। এভাবে তো একটা দেশ চলতে পারে না। গণতন্ত্র যদি না থাকে, মানুষের অধিকারগুলো না থাকে, ন্যূনতম যে রাইট সেটিও না থাকে তাহলে কিভাবে গণতন্ত্র চলতে পারে।

ফখরুল আরও বলেন, আজকের এই পরিস্থিতিতে কোনও ক্রমেই একটা গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়