• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পটুয়াখালীর চারটি আসনে প্রার্থীদের ভাগ্য তরুণ ভোটারদের হাতে

মুফতী সালাহউদ্দিন, পটুয়াখালী

  ২৮ ডিসেম্বর ২০১৮, ২৩:১৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালীর চারটি নির্বাচনী আসনে এবার ভোটের ফ্যাক্টর হয়ে দাঁড়াবে তরুণ ভোটাররা। এ চারটি আসনে ১১ লাখ ৯২ হাজার ৫৪৭ জন ভোটারের মধ্যে ১ লাখ ৬৮ হাজার ৪৮১ জন ভোটার হচ্ছে তরুণ ভোটার বা তারা এবারই প্রথম ভোট দিবেন। তাই এই তরুণ ভোটাররা যেদিকে ভোট দিবেন, মূলত সেই দলের বা জোটের বিজয় নিশ্চিত হবে। তবে, এসব তরুণ ভোটাররা যাচ্ছেন যে দল সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলসহ সুষ্ঠু সমাজ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে পারবে এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করতে পারবে, সেই দল বা প্রার্থী বা জোটকে তারা ভোট দিবে।

সরেজমিনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তরুণ ভোটারদের সঙ্গে কথা বললে তারা এ প্রতিবেদককে এমনটাই আভাস দিয়েছেন।

পটুয়াখালী জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন ভোটার রয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৪৮১ জন। এর মধ্যে পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকি) আসনে ৫৯ হাজার ১৫০ জন, পটুয়াখালী-২ (বাউফল) আসনে ৩২ জাহার ৯০৯ জন, পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে ৪৬ হাজার ৬৬১ জন এবং পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে ২৯ হাজার ৭৬১ জন ভোটার রয়েছেন। এরা সবাই তরুণ ভোটার এবং তারা জীবনে এই প্রথম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের মূল্যবান ভোট প্রয়োগ করবেন।

এ প্রসঙ্গে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর ব্যবসায় ও প্রশাসন অনুষদের সপ্তম সেমিস্টারের শিক্ষার্থী রেজওয়ানা হিমেল বলেন, আমার জীবনে এই প্রথম ভোট দিবো। আমাদের চেতনায় মুক্তিযুদ্ধ, প্রতিজ্ঞায় বাংলাদেশ। তাই যে দল আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখবে, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, সন্ত্রাস-জঙ্গিবাদ ও মৌলবাদ নির্মূল, দেশকে অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে নিতে এবং বিশ্বের দরবারে এ দেশকে মাথা উঁচু করে দাঁড় করাতে পারবে, সেই দলকেই আমার জীবনের প্রথম ভোটটি দিবো।