কোরআন-সুন্নাহবিরোধী কোনও আইন করা হবে না: আওয়ামী লীগের ইশতেহার

প্রকাশ | ১৮ ডিসেম্বর ২০১৮, ১১:৩৭ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮, ১১:৪৯

আরটিভি অনলাইন রিপোর্ট

কোরআন-সুন্নাহবিরোধী কোনও আইন করা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের ইশতেহারে এই প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তিনি।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর একটি হোটেলের দলের ইশতেহার ঘোষণা করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, দেশের জন্য কোরআন-সুন্নাহবিরোধী কোন আইন করা হবে না। জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন করা হবে। সংখ্যালঘু ও ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠীর প্রতি বৈষম্যমুলক সকল প্রকার আইন ও ব্যবস্থার অবসান করা হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, মিথ্যা তথ্য প্রচার ও অনাকাঙ্ক্ষিত গুজব নিরসনে কার্যকর ভূমিকা গ্রহণ করা হবে সামাজিক দায়বদ্ধ সমৃদ্ধ সাংবাদিকতা ও সংবাদমাধ্যম উন্নয়নে সহায়তা প্রদান করা হবে।

নির্বাচনী ইশতেহারে জনবান্ধব আইন-শৃঙখলা বাহিনী গড়ে তোলা, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ, দক্ষ, সেবামুখী ও জবাদিহিতামূলক প্রশাসন, মেগা প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়ন, প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ,  দারিদ্র্য বিমোচন ও বৈষম্য হ্রাস করা হবে বলেও জানান তিনি।

শেখ হাসিনা এসময় বলেন,  প্রতিটি পরিবারের অন্তত একজন নিয়মিত রোজগারের নিশ্চয়তা থাকবে।  কৃষি উপকরণের উপর ভর্তুকি অব্যাহতির পাশাপাশি বাড়ানো হবে।  ২০২০ সালের মধ্যে সকলের জন্য বিদ্যুৎ নিশ্চয়তা করা হবে।  ৫ বছরে ২৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ এবং ৫ মিলিয়ন ঘনফুট এলএনজি সরবরাহ করা হবে।

ইশতেহারে তিনি আরও বলেন, শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ বরাদ্দের পাশাপাশি শিক্ষার মান বাড়ানোর উদ্যোগ নেয়া হবে।

এসআর