• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম চলমান থাকবে : ঐক্যফ্রন্টের ইশতেহার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ডিসেম্বর ২০১৮, ১৩:১৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইশতেহার প্রকাশ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। এ ইশতেহারে যেসব প্রতিশ্রুতি দেয়া হয়েছে এরমধ্যে রয়েছে ক্ষমতায় এলে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম চলমান থাকবে।

আজ (সোমবার) বেলা ১১টায় রাজধানীর একটি হোটেলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার- ২০১৮ প্রকাশ করা হয়।

এতে বলা হয়, জাতীয় ঐক্যফ্রন্টের লক্ষ্য একদলীয় শাসনের যেন পুনর্জন্ম না ঘটে তা নিশ্চিত করা। নাগরিকদের জীবনের নিরাপত্তা ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা হবে। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং গুম পুরোপুরি বন্ধ করা হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহারে আরও বলা হয়েছে-

দুর্নীতি দমন কমিশনকে সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করতে দেয়া হবে। পুলিশ এবং সামরিক বাহিনী ছাড়া সরকারি চাকরিতে প্রবেশের জন্য কোনও বয়সসীমা থাকবে না। সরকারি চাকরিতে শুধুমাত্র অনগ্রসর জনগোষ্ঠী এবং প্রতিবন্ধীদের জন্য কোটা থাকবে।

ইশতেহার ঘোষণা করেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন।

পরে বক্তব্যে মান্না বলেন, প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ। সংবিধানের সপ্তম অনুচ্ছেদে বর্ণিত এই নীতির ভিত্তিতে ঐক্যফ্রন্টের সরকার পরিচালনার যাবতীয় পদক্ষেপের ভিত্তি হবে রাষ্ট্রের মালিকগণের মালিকানা সুদৃঢ় করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ আরও অনেকে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে কাজ শুরু করেছি’
ভোটে আ.লীগের ইশতেহার জনগণের ইশতেহারে পরিণত হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
নির্বাচনী ইশতেহার ও পর্যালোচনা
‘জনগণের উন্নতি দেখলে সমালোচনাকারীরা বিমর্ষ হয়ে পড়ে’
X
Fresh