• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হামলা-মামলার দায় সরকারকে নিতে হবে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ডিসেম্বর ২০১৮, ১৬:২৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারা দেশে বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী এবং নেতাকর্মীদের হামলা-মামলা বন্ধ না করলে তার দায়ভার সরকারকে নিতে হবে।

আজ রোববার ৪৮তম বিজয় দিবস উপলক্ষে বিএনপি ও ঐক্যফ্রন্ট আয়োজিত বিজয় শোভাযাত্রার আগে রাজধানীর নয়াপল্টনে সরকারকে সতর্ক করে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘১৬ ডিসেম্বর বিজয় দিবসে আনন্দের কথা ছিল। কিন্তু আমরা আতঙ্কে আছি। আমাদের উপর হামলা করা হচ্ছে, নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। নির্বাচনী প্রচারে নামতে দেয়া হচ্ছে না।’

‘ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে গুলি করা হয়েছে। মির্জা আব্বাসের উপর বার বার হামলা করা হচ্ছে। নির্বাচন কমিশন এসব দেখেও না দেখার ভান করছে। কমিশন নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করতে ব্যর্থ হচ্ছে, পক্ষপাতিত্ব শুরু করেছ। এসব বন্ধ করতে হবে’ জানান তিনি।

এসময় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ৫ বছরে ক্ষমতাসীনরা সকল নির্বাচন ছিনতাই করেছে। এবারও সেটা করতে চায়। আমরা আর সেটা হতে দিব না। আমরা আজ বিজয় শোভাযাত্রা করছি। এ শোভাযাত্রা অব্যাহত রাখতে হবে।

গণফোরাম নেতা সুব্রত চৌধুরী বলেন, ৩০ ডিসেম্বর সবকিছুর জবাব দেওয়া হবে। প্রার্থীদের উপর হামলা করে আমাদের নির্বাচন থেকে দূরে রাখতে চায় সরকার। আমরা নির্বাচনে থাকব।

এর আগে মির্জা ফখরুল বিজয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বলেন, গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা ছিল মুক্তিযুদ্ধের মূল চেতনা। আজকেও গণতন্ত্রকে মুক্ত করার জন্য আমাদের আন্দোলন চলছে। বিজয়ের মাসেও দেশনেত্রী কারারুদ্ধ। খালেদা জিয়ার মুক্তির জন্য আমদের আন্দোলন চলবে।

আরএস/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
জিয়া ছিলেন মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী: পররাষ্ট্রমন্ত্রী
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
নৌকা বাদ দিলেও ভোট চুরির প্রকল্প থেকে সরেনি সরকার: আমীর খসরু
X
Fresh