• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করা হবে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ ডিসেম্বর ২০১৮, ২৩:৩৯
ছবি: সংগৃহীত

দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চালিয়েছি। মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। এরপর দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করা হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২৩ নভেম্বর আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্স এন্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত লেট’স টক উইথ হাসিনা শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তরুণদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান। বৃহস্পতিবার অনুষ্ঠানটির অডিও, ভিডিও ও অনুলিখন প্রকাশ করে সিআরআই।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকারি কর্মকর্তাদের আয় উপার্জনের ব্যবস্থা করে দিচ্ছি। তবে দুর্নীতি করার দরকার কী? অসুস্থ প্রতিযোগিতা থেকে সরে আসতে পারলে দুর্নীতি বন্ধ করা সম্ভব।

নিজের শারীরিক ফিটনেসের বিষয়ে শেখ হাসিনা বলেন, গণভবনে থাকা বন্দি জীবনের মতোই। তারপরও চেষ্টা করি সকালে উঠে একটু হাঁটতে। ছাদে হাঁটি। পরিমিতভাবে খেলে সুস্থ থাকা যায়। আর চিন্তা-ভাবনাকে স্বচ্ছ রাখা এবং সবচাইতে গুরুত্বপূর্ণ আমি সুস্থ থাকব এটা ভাবা।

কোটা সংস্কার সংক্রান্ত একটি প্রশ্নে জবাবে তিনি বলেন, কোটা বাতিলের জন্য আন্দোলন করা হয়েছে। তাই কোটা তুলে দেয়া হয়েছে। অনেকে বলেছে যে এই দাবি মেনে নেয়া মানে হেরে যাওয়া। আমি বলেছি যে না হেরে যাওয়া নয়। কেননা বাচ্চারা দাবি করেছে। সেই দাবির প্রেক্ষিতে কোটা বাতিল করা হয়েছে।

দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চালিয়েছি। মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। এরপর দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করা হবে। আমরা সরকারি কর্মকর্তাদের আয় উপার্জনের ব্যবস্থা করে দিচ্ছি। তবে দুর্নীতি করার দরকার কী? অসুস্থ প্রতিযোগিতা থেকে সরে আসতে পারলে দুর্নীতি বন্ধ করা সম্ভব।

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, ব্যক্তিগতভাবে কী পেলাম তা না ভেবে আমি দেশের ও মানুষকে কী দিতে পারলাম তা ভাবতে হবে। পরশ্রীকাতরতা থেকে বের হয়ে এসে নিজেকে বলতে হবে, আমি পারি। আমি আমার মতো করেই ভালো করবো। কেউ দ্রুত ওপরে উঠে গেলো দেখে আমাকে একটা অশুভ প্রতিযোগিতা করতে হবে- এটা ঠিক নয়। সেইসঙ্গে দেশপ্রেম এবং মানুষের প্রতি ভালবাসা থাকতে হবে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh