• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মানিকগঞ্জে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ ডিসেম্বর ২০১৮, ১৭:১৬

আওয়ামী লীগ সরকার আবারও ক্ষমতায় এলে মানিকগঞ্জে আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জের পাটুরিয়ায় আওয়ামী লীগের নির্বাচনী পথসভায় তিনি এ ঘোষণা দেন।

শেখ হাসিনা বলেন, উন্নয়নের প্রতিশ্রুতি রক্ষা করেছে আওয়ামী লীগ, নৌকায় ভোট দিলেই কেবল উন্নয়ন হয়। দেশের অর্থ মানুষের জন্য খরচ না করে নিজেদের জন্য খরচ করে বিএনপি। আগামী নির্বাচনে যুদ্ধাপরাধীদের নয় নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

এর আগে ফরিদপুরে ভাঙ্গায় নির্বাচনী পথ সভায় উপস্থিত হয়ে ফরিদপুরকে বিভাগ করার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ফরিদপুরকে মানুষ ঠাট্টা করে ফকিরপুর বলত, এখন আর কেউ ঠাট্টা করতে পারে না। ফরিদপুর এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। আপনারা ফরিদপুরবাসীই ভালো বলতে পারবেন। আরেকবার নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের সুযোগ দিন।

২০১৪ সালে নির্বাচন ঠেকানোর জন্য অনেক ষড়যন্ত্র করেছিল বিএনপি জামায়াত জোট। মানুষ পুড়িয়ে মেরেছিল কিন্তু তারা পারেনি, আমরা পুনরায় ক্ষমতায় এসেছি। ২০০৮ থেকে ২০১৮ এই সময়ের মধ্যে সমগ্র দেশে যে উন্নয়ন হয়েছে তার অংশীদার ফরিদপুরবাসী আপনারাই জানেন কিভাবে এ এলাকার উন্নয়ন করেছি।

আমরা যখন এসেছি তখনই দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়েছি। আজকে ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। ৩২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন থেকে ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ সক্ষমতা অর্জন করেছে। আমরা মহা পরিকল্পনা নিয়েছি ২০২১ সালে স্বাধীনতার সুর্বণজয়ন্তী পালন করবো। এই ২০২১ সালের মধ্যে আমরা বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে আলো জ্বালবো, প্রত্যেকটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেব।

আর এস/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh