• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেশে মূল্যস্ফীতির হার ৫.৪ ভাগ : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
  ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:৫২

২০০৮ সালে আওয়ামী লীগ সরকারের আমলে মূল্যস্ফীতি ছিল ৯ ভাগের উপর। পরবর্তীতে ক্ষমতায় বিএনপি এলে মূল্যস্ফীতি আরও বেড়ে যায়, ১২ থেকে ১৩ ভাগের উপর উঠেছিল। আজ দেশে সেই মূল্যস্ফীতির হার ৫.৪ ভাগ। প্রবৃদ্ধি ৭.৬ ভাগ। যা বাজেটে বলা ছিল ৭.৪ ভাগ প্রবৃদ্ধি করবো তার থেকে বেশি করেছি। যেন বাংলার মানুষ এই সুফল ভোগ করতে পারে। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রেখেছি। আওয়ামী লীগের উন্নয়ন হচ্ছে গ্রাম-গঞ্জে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ(বুধবার) গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাবো সমৃদ্ধির পথে। সেজন্য আমরা লক্ষ্য স্থির করেছি ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত দেশ। ২০৭১ সালে স্বাধীনতার শতবার্ষিকী পালন করবো। তখন বিশ্ব দরবারে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে। আমরা এখানেই থেমে থাকেনি।

২১০০ সাল বাংলাদেশ কিভাবে উন্নয়ন করবে, সেই পরিকল্পনা আমরা করেছি। সেই প্রকল্পটি হলো ‘২১০০- ডেল্টা প্ল্যান’। বাংলাদেশ যেন দারিদ্র ও বেকারত্ব মুক্ত হয় সেই পরিকল্পনা রয়েছে। জাতিসংঘ ঘোষণা দিয়েছে ২০৩০ সাল পর্যন্ত স্থায়ী উন্নয়ন।২০১০ থেকে ২০২০ উন্নয়নের ধারা অব্যাহত থাকে।

বাংলাদেশকে এগিয়ে নিতে ২০২১ থেকে ২০৪১ সাল পর্যন্ত এই উন্নয়নের ধারা যেন অব্যাহত থাকে সেই পরিকল্পনা আমরা হাতে নিয়েছি। বাংলার মানুষের ঘরে ঘরে যেন উন্নয়ন হয় সেই ব্যবস্থা করছি।

এবারের নির্বাচন আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। কারণ পর পর দুইবার আমরা সরকারে। ২০০৮ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার নামে যে জীবন্ত মানুষ পুড়িয়েছে। স্কুল পুড়িয়েছে ৫৮২টা। সরকারি অফিস এবং ভূমি অফিস পুড়িয়েছে। সাড়ে ৩ হাজার মতো বাস পুড়িয়েছে ক্ষমতায় আসার জন্য। কিন্তু বাংলার মানুষ ২০১৪ সালে তাদের কথা না শুনে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় এনেছে। এইজন্য বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

আরসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh