• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

তাজকন্যা-শাহপুত্রের সঙ্গে ভোটারদের দৃষ্টি কাড়ছেন মানবেন্দ্র দেবও

গাজীপুর প্রতিনিধি

  ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:০২

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আছেন আওয়ামী লীগ ও বিএনপির দুই হেভিওয়েট প্রার্থী। নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমি। বিএনপির প্রার্থী হয়েছেন প্রয়াত শীর্ষ নেতা আ স ম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান।

তবে তাদের সঙ্গে পাল্লা দিয়ে ভোটের মাঠে দৃষ্টি কেড়েছেন কমিউনিস্ট পার্টির (সিপিবি) তরুণ প্রার্থী মানবেন্দ্র দেবও। ছাত্র ইউনিয়নের সাবেক এ সভাপতি কাস্তে মার্কা নিয়ে চষে বেড়াচ্ছেন কাপাসিয়ার মাঠঘাট।

স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবারের নির্বাচনে এ আসনে নৌকা আর ধানের শীষের মধ্যে মুল প্রতিদ্বন্দ্বিতা হবে। প্রচারণায় প্রথম দুইদিন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সিমিন হোসেন রিমির নির্বাচনী প্রচারণায় সকলে মনোযোগ আকর্ষণ করেছেন তার ছোট ভাই তানজিম আহমেদ সোহেল তাজ। তিনি বোনের পক্ষে প্রচারণায় নেমেছেন।

বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী শাহ রিয়াজুল হান্নানেও দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ করেন। তবে অপেক্ষাকৃত তরুণ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ করছেন মানবেন্দ্র দেব। কাস্তে মার্কার এ প্রার্থী দৃষ্টি কাড়ছেন সবার।

তরুণ বামপন্থী রাজনীতিক মানবেন্দ্র দেব ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র অধিকারের বিভিন্ন আন্দোলনে ভূমিকা রেখে ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে ছাত্র বিক্ষোভের ঘটনায় কারাবন্দি হয়েছিলেন। পরে তিনি ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

বুধবার প্রচারণায় পথসভায় আওয়ামী লীগের প্রার্থী সিমিন হোসেন রিমি বলেন, আমি কাপাসিয়ায় নারী অধিকার, নারী শিক্ষা ও নারীদের উন্নয়নে নানা প্রকল্প বাস্তবায়ন করে চলেছি। বিভিন্ন অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য তিনি কাপাসিয়াবাসী সহযোগিতা কামনা করেন।

প্রচারণায় অংশ নিয়ে শাহ রিয়াজুল হান্নান বলেন, গেলো দুই দিনে প্রচারণায় অংশ নিয়ে আমি ব্যাপক সাড়া পেয়েছি। এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন এলাকায় পোস্টার লাগানোর কাজে প্রতিপক্ষের লোকজন বাধা দিচ্ছে, নেতাকর্মীদের হুমকি-ধমকি দিচ্ছে।

অন্যদিকে কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রার্থী মানবেন্দ্র দেব বলেন, কাপাসিয়ায় আমরা সবাই যাতে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার কাজ অংশ নিতে পারি। মানুষ যাতে স্বাধীনভাবে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে তার জন্য তিনি প্রতিদ্বন্দ্বি প্রার্থী দুই প্রার্থীর সহযোগিতা কামনা করেন।

মানবেন্দ্র দেব বলেন, দীর্ঘদিন ছাত্র রাজনীতি করেছি। ছাত্র সমাজের দাবি আদায় করতে গিয়ে কারবরণ করেছি। এখন জনগণের সেবা করতে চায়। কাপাসিয়ার লাল মাটির সন্তান হিসেবে এটা আমার দায়িত্ব। তাই ভোটের মাঠে নেমেছি। আশা করছি, জনগণ আমাকে নির্বাচিত করবে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
উপজেলা প্রশাসনের আয়োজনে কাপাসিয়ায় দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা
‘নতুন করে জনগণের পকেট কাটার উৎসব শুরু করেছে সরকার’
হাছান মাহমুদকে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইর অভিনন্দন
X
Fresh