মনোনয়নের নামে বাণিজ্য করায় বিএনপিতে সংঘর্ষ: আইনমন্ত্রী

প্রকাশ | ১১ ডিসেম্বর ২০১৮, ১৯:৫১

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিএনপির মনোনয়ন নিয়ে বিভিন্ন স্থানে সংঘর্ষের ব্যাপারে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বিএনপির সংঘর্ষ হচ্ছে তারা মনোনয়ন দেয়ার সময় বাণিজ্য করেছে। সেই বাণিজ্যের প্রতিফলন তারা এখন দেখছে। এর সাথে আওয়ামী লীগের কোনও সম্পৃক্ততা নেই। তবে নির্বাচন নিয়ে কোনও অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে সেটি দেখার দায়িত্ব সকলের। 

মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) নিজ নির্বাচনী এলাকায় প্রচারণায় এলে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের ভিআইপি লাউন্সে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেছেন, বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়নের নামে বাণিজ্য করেছে। ফলে বিএনপির মধ্যে এখন অভ্যন্তরীণ সংঘর্ষ শুরু হয়ে গেছে।

তিনি বলেন, বিএনপির অপর নাম নালিশ পার্টি। এ নালিশ পার্টি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।  সাধারণ জনগণ সেটার জবাব দিয়ে দেবেন। 

তিনি আরও বলেন, বিএনপি বুঝতে পেরেছি আওয়ামী লীগকে জয় করতে সাধারণ জনগণ অনেকটাই উৎফুল্ল। যার কারণে তারা মিথ্যার আশ্রয় নিয়েছে। তাদের এই মিথ্যাচারে যেন সাধারণ মানুষ কান না দেয় সেজন্য তিনি আহ্বান জানান। 

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক আবুল কাসেম ভূইয়া, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রাশেদুল ভূইয়া কায়সার জীবনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এসএস