• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কাপাসিয়ার মাঠে ঘাটে ছুটছেন মানবেন্দ্র দেব

গাজীপুর প্রতিনিধি

  ১১ ডিসেম্বর ২০১৮, ১৫:২৫

গাজীপুরের কাপাসিয়ায় নির্বাচনী প্রচারণায় নেমেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রার্থী মানবেন্দ্র দেব। কাস্তে প্রতীক নিয়ে তিনি ব্যস্ত সময় পার করছেন গণসংযোগে। মঙ্গলবার সকালে কাপাসিয়া পাইলট স্কুলের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের পর নির্বাচনী প্রচারণা শুরু করেন সাবেক এই ছাত্রনেতা।

এরপর কাপাসিয়া বাসস্ট্যান্ড এলাকা এবং কাপাসিয়া গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে গণসংযোগ করেন তিনি। দেশের সবচেয়ে পুরনো রাজনৈতিক দল সিপিবির দুই প্রার্থী গাজীপুরে নির্বাচন করছেন।

এর মধ্যে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে নির্বাচন করছেন মানবেন্দ্র দেব। দুই প্রার্থীই সিপিবি নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোটের সমর্থন পেয়েছেন। তরুণ বামপন্থি রাজনীতিক মানবেন্দ্র দেব ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র অধিকারের বিভিন্ন আন্দোলনে ভূমিকা রেখে ২০০৭ সালে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে ছাত্র বিক্ষোভের ঘটনায় কারাবন্দী হয়েছিলেন। পরে তিনি ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হন।

নির্বাচনী প্রচারণা সম্পর্কে জানতে চাইলে মানবেন্দ্র দেব আরটিভি অনলাইনকে জানান, ভোটে লড়তে সাংগঠনিক শক্তি জোরদার করার ওপর গুরুত্ব দিচ্ছেন তিনি। সেজন্য নিজ নির্বাচনী এলাকায় সিপিবি ও এর গণসংগঠনগুলোর শাখা কমিটিগুলোকে ইতোমধ্যে সক্রিয় করেছেন।