• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

প্রচারণা শুরুর সাথে সাথে হামলাও শুরু হয়েছে: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ডিসেম্বর ২০১৮, ১৪:১০

নির্বাচনী প্রচার শুরুর সাথে সাথে বিএনপি নেতাকর্মীদের ওপর দেশের বিভিন্ন স্থানে হামলা হয়েছে। এসব সশস্ত্র আক্রমণের সঙ্গে আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জড়িত। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, নির্বাচনী প্রতীক বরাদ্দের পর প্রচার শুরুর প্রথম দিনেই দেশের বিভিন্ন জায়গায় বিএনপি নেতাকর্মীদের ওপর সশস্ত্র আক্রমণ হয়েছে। বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতেই আওয়ামী সন্ত্রাসীরা জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীদের প্রচারণায় মাইক ভাঙচুর এবং বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুর করা হয়েছে।

তিনি বলেন, প্রচারণার শুরুতেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ঢাকঢোল পিটিয়ে আইনশৃঙ্ঘলা বাহিনীর ছত্রছায়ায় মিছিল সমাবেশ করেছে আওয়ামী লীগ। এসব মিছিল থেকে তারা রাস্তার ধারে বিএনপির অফিস দেখলেই সেই অফিসে হামলা চালিয়ে তছনছ করছে।

তিনি আরও বলেন, নির্বাচনী প্রচার শুরু হলেও রাজধানীসহ সারা দেশে পুলিশি তাণ্ডব থামছেই না। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি হামলা, গ্রেপ্তার ও গুম চলছে।

রিজভী বলেন, কুষ্টিয়ায় স্বেচ্ছাসেবক লীগের একজন নেতার বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিএনপির কেউ ভোট চাইতে গেলে এ সন্ত্রাসী নেতা প্রকাশ্যে তাদের পিঠের চামড়া তুলে নেয়ার কথা বলেছেন। এ নেতাদের মতো অসংখ্য সন্ত্রাসীকে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নির্বাচনী মাঠে ছাড়া হয়েছে।

তিনি অভিযোগ করেন গতকাল সোমবার চাঁদপুরে বিএনপির মিছিলে হামলা ও গুলি করেছে পুলিশ। এ সময় বিএনপির ৩০ নেতাকর্মী গুলিবিদ্ধসহ আহত হয়েছেন। আটক করা হয়েছে দুজনকে। এ ছাড়া কুমিল্লায় বিএনপির প্রচারণায় দফায় দফায় হামলা করেছে আওয়ামী লীগ। এ সময় অর্ধশত নেতাকর্মী গুলিবিদ্ধ ও আহত হয়েছেন।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের দিনও নেতাকর্মীদের ঘরে কান্নার রোল : রিজভী
স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগ, ইউপি চেয়ারম্যান আটক
অস্বচ্ছলদের মাঝে স্বেচ্ছাসেবক লীগের ইফতারসামগ্রী বিতরণ
নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা, গ্রেপ্তার ১
X
Fresh