• ঢাকা বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

অবশেষে বিএনপির মনোনয়ন পেলেন দেলোয়ারপুত্র ডাবলু

মানিকগঞ্জ প্রতিনিধি
|  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৩:১৫ | আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৯
বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলু মানিকগঞ্জ-১ আসনে অবশেষে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন।

whirpool
শনিবার দিনগত রাতে ডাবলুকে মনোনয়নের বিষয়টি নিশ্চিত করা হয় বলে বিএনপি সূত্রে জানা গেছে।

এর আগে শুক্রবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপি ২০৬ জন দলীয় প্রার্থীর মনোনয়নের চূড়ান্ত তালিকা প্রকাশ করে। সে তালিকায় ছিল না ডাবলুর নাম। মানিকগঞ্জ-১ আসনে এসএ জিন্নাহ কবিরকে মনোনয়ন দেওয়া হয়েছিল।

মনোনয়ন না পেয়ে হতাশ হয়ে শুক্রবার রাতে ছোট বোন দেলোয়ারা বেগম পান্নাকে নিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান ডাবলু। এ সময় দোতলায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করতে চাইলে নিচে নিরাপত্তাকর্মীরা তাকে বাধা দেয়। এ সময় ডাবলুর সমর্থকরা হই চই শুরু করেন। এক পর্যায়ে কেঁদে ফেলেন ভাই-বোন।

এ সময় ডাবলু বলেন, এই মনোনয়নে আমি ক্ষুব্ধ। সংস্কারপন্থিদের মনোনয়ন দেয়া হয়েছে। দলের জন্য যারা জীবন বাজি রেখে ত্যাগ স্বীকার করেছেন তাদের জন্য এটা বেদনা ও ক্ষোভের। আমার বাবা এই দলের জন্য নিজের শেষ রক্ত বিন্দু দিয়ে গেছেন। খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সমূলে শেষ করতে আজকে গুলশান অফিসে সংস্কারপন্থিরা আসন গেড়ে বসেছে।

প্রসঙ্গত, ২০০৭ সালে সেনাসমর্থিত সরকারের আমলে বিএনপি যখন নানামুখি চাপে বিপর্যস্ত তখন দলের অনেকেই সংস্কারপন্থি হয়ে যান। সেই সময় মহাসচিব হিসেবে খন্দকার দেলোয়ার অত্যন্ত দৃঢ়তার সঙ্গে দলের হাল ধরে বিপর্যয় থেকে রক্ষা করেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়