• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার প্রার্থিতা বৈধ নয়: ইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:০৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রার্থিতা অবৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বগুড়া ৬ ও ৭ এবং ফেনী-১ এই তিন আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তিনি।

আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে আজ শনিবার বিকেলে নির্বাচন কমিশন এ রায় দেয়।

রায়ের প্রতিক্রিয়ায় খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার খন্দকার মাহবুব উদ্দিন খোকন বলেন, একবার রায় ঘোষণা হয়ে যাওয়ার পর দ্বিতীয়বার রায় ঘোষণার কোনও সুযোগ নেই। গত তিনদিনে আপনারা দেখেছেন দ্বিতীয় রায় হয়েছে। নির্বাচন কমিশনের এখানে বেগম খালেদা জিয়ার মনোনয়ন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। মাহবুব তালুকদার সাহেব যে জাজমেন্ট দিয়েছেন সেটা লিগ্যাল জাজমেন্ট, ফেয়ার জাজমেন্ট। আমরা আইনগতভাবে দেখবো উচ্চ আদালতে যাওয়া যায় কি না। আমরা বিশ্বাস করি উচ্চ আদালত খালেদা জিয়ার মনোনয়নপত্র বৈধ করবেন।

এর আগে ঢাকা-৮ আসনে বিএনপি নেতা মির্জা আব্বাস ও ঢাকা-৯ আসনে মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অপরদিকে ঢাকা-১৭ আসনে সাবেক মন্ত্রী তৃণমূল বিএনপির সভাপতি নাজমুল হুদার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে তিনি নৌকা মার্কায় নির্বাচন করতে পারবেন না। তাকে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চেয়েছিলেন।

নাজমুল হুদার নিজের দলের নিবন্ধন না থাকায় এবং মনোনয়নপত্রে কোনও দলের নোমিনেশানপেপার বা দলের নাম উল্লেখ না থাকায় রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করেছিলেন।

আরসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
যেভাবে কাটছে খালেদা জিয়ার ঈদ
যেখানে ঈদ করবেন খালেদা জিয়া
বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন
X
Fresh