• ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

মাশরাফির বছরে আয় প্রায় দুই কোটি টাকা

নড়াইল প্রতিনিধি
|  ০৭ ডিসেম্বর ২০১৮, ১১:৪৬
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নড়াইল-২ আসনে নির্বাচন করছেন। নির্বাচনী হলফনামায় তিনি উল্লেখ করেছেন, তার বছরে আয় এক কোটি ৯৯ লাখ ১৮ হাজার সাতশ’ টাকা।

এর মধ্যে কৃষিখাতে পাঁচ লাখ ২০ হাজার টাকা, ব্যবসা থেকে সাত লাখ ২০ হাজার টাকা, চাকরি থেকে ৩১ লাখ ৭৪ হাজার টাকা এবং অন্যান্য খাত থেকে এক কোটি ৫৫ লাখ চার হাজার সাতশ’ টাকা আয় করেন তিনি।

western কোথাও তার কোনও ঋণ নেই বলে হলফনামায় উল্লেখ করা হয়েছে। স্ত্রীর নামে নেই কোনও স্থাবর-অস্থাবর সম্পত্তি।

মাশরাফির স্থাবর সম্পদের মধ্যে আছে ঢাকার মিরপুরে দুটি বাড়ি। একটি ছয়তলা, অপরটি একতলা। এছাড়া মিরপুরে দুই হাজার ৮০০ বর্গফুটের একটি ফ্লাট ও পূর্বাচলে একটি প্লট রয়েছে। আছে তিন একর ৬১ শতাংশ জমি।

অস্থাবর সম্পদের মধ্যে তিনটি ব্যাংকে গচ্ছিত আছে ছয় কোটি ৩৭ লাখ ২৯ হাজার ৫১ টাকা।  নগদ রয়েছে এক কোটি ৩৭ লাখ ৮০ হাজার টাকা। এছাড়া আছে একটি কার, দুইটি মাইক্রোবাস ও একটি জিপগাড়ি। আসবাবপত্র আছে ১৮ লাখ ৫০ হাজার টাকার। ইলেকট্রনিক্স সামগ্রী আছে ১৫ লাখ ৫০ হাজার টাকার এবং অন্যান্য অস্থাবর সম্পদ রয়েছে ১২ লাখ টাকার। আছে ৫০ তোলা স্বর্ণ।

এ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপির) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ডক্টর ফরিদুজ্জামান ফরহাদ অথবা নড়াইল-২ আসনের সাবেক সাংসদ মরহুম শরীফ খসরুজ্জামানের ছেলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী।

নড়াইল-২ (সদর ও লোহাগড়া) আসনটি নড়াইল ও লোহাগড়া পৌরসভা, সদর উপজেলায় আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৭ হাজার ৭৮২ জন। পুরুষ ভোটার এক লাখ ৫৭ হাজার ১০৫ জন এবং মহিলা ভোটার রয়েছে  এক লাখ ৬০ হাজার ছয়শ’ ৭৭ জন।

জেবি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়