• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্পিকার শিরীন শারমিনের জন্য প্রধানমন্ত্রী ছেড়ে দিলেন রংপুর ৬ আসন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৮, ২৩:৪৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৬ আসনে নির্বাচন করবেন দশম জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ আসন থেকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

তবে আজ বৃহস্পতিবার গণভবনে উপস্থিত পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পাঁচ শতাধিক নেতাকর্মীর সামনে তিনি নির্বাচন করবেন না বলে ঘোষণা দেন।

রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিক রনি আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার পীরগঞ্জ আসনের সর্বস্তরের নেতাকর্মী এবং জেলার নেতাদের গণভবনে ডাকা হয়। তাদের সামনে দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর হাতে নৌকার চিঠি তুলে দিয়ে বলেন, আপনাদের এমপি (শিরীন শারমিন চৌধুরী) আমার মেয়ে। তাকে আপনাদের হাতে তুলে দিলাম। নৌকায় ভোট দিয়ে বিজয়ী করুন। এ সময় উপস্থিত নেতারা বিপুল ভোটে বিজয়ী করার অঙ্গীকার করেন।

দলীয় সূত্রে জানা গেছে, রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ি এবং তার নির্বাচনী আসন। প্রধানমন্ত্রী ১৯৯৬ সাল থেকেই সংসদ নির্বাচনে এখানে প্রার্থী হয়ে আসছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রংপুর-৬ আসনে প্রার্থী হিসেবে গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী এবং স্পিকার দুজনই মনোনয়নপত্র দাখিল করেন।

প্রসঙ্গত, ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
X
Fresh