• ঢাকা সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬

কেঁদে কী হবে: মান্না

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৫
কাউকে না কাঁদতে পরামর্শ দিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, কেঁদে কী হবে, এই কান্নায় কারও কোল ভিজবে না। যারা ক্ষমতায় আছেন, যারা কিছু করতে পারেন আপনাদের জন্য, যারা দায়িত্বে আছেন, তারা সবাই দায়িত্বজ্ঞানহীন। কোনও মানুষের জন্য তাদের কোনও দয়া নেই, দরদ নেই।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে ‘মায়ের ডাক’ নামে একটি সংগঠনের উদ্যোগে ‘গুম হওয়ার ৫ বছর শেষ আর অপেক্ষা কতদিন’ শীর্ষক এক আলোচনায় বক্তব্য রাখেন তিনি।

western গত ৬ বছরে গুম হওয়া বেশ কয়েকজনের পরিবারের সদস্যরা এই অনুষ্ঠানে নিজেদের স্বজনকে ফিরে পাওয়ার আকুতি জানান; অনেকে কান্নায়ও ভেঙে পড়েন।

বর্তমান সরকারকে রূপকথার রাক্ষসের সঙ্গে তুলনা করে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘রাক্ষস যেমন মানুষ খায়, এই সরকার, এই সরকারের লোকজন তেমনি মানুষ খেয়ে ফেলছে। এই সমস্ত ঘটনার কোনও রকম বিচার পাচ্ছে না।’

মান্না বলেন, আমি আগেও এই অনুষ্ঠানে এসেছি। দেখেছি স্বজনদের জন্য পুরো হল কান্নায় ভেঙে পড়েছে। যতজনের নিখোঁজের কথা বলা হচ্ছে, তারা সবাই কি বেঁচে আছে? কারা বেঁচে আছে, আর কারা বেঁচে নেই, এই কথা এরা (সরকার) বলবে না। এরা যতদিন ক্ষমতায় আছে, ততদিন আপনাদের কোনও প্রশ্নের জবাব পাবেন না।

তিনি বলেন, লড়াই একটাই, সেটা হচ্ছে এদের কবল থেকে মুক্তি চাই। তারপর আমাদের স্বজনদের ফিরে পাবার পালা। অতএব চোখের পানিকে বারুদে পরিণত করুন। ভোটের মাধ্যমে এদের পরাজিত করতে চাই, তাছাড়া পারবেন না। নিজের এলাকায় যান, বন্ধু- বান্ধব আত্মীয়-স্বজন যাকে পান, তাকেই বলেন, সামনে নির্বাচন এদেরকে জবাব দিতে চাই। সামনে ভোট, এখন একমাত্র ভোটের লড়াই করতে হবে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়