• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি নির্বাচন নিয়ে ব্লেইম গেইম খেলছে: ১৪ দল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ডিসেম্বর ২০১৮, ১৩:১৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি বিভিন্ন ব্লেইম গেইম খেলছে বলে অভিযোগ করেছেন ১৪ দলের নেতা ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশনে সচিবের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

দিলীপ বড়ুয়া বলেন, কিছুদিন আগে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ৬টি অভিযোগ করেছেন এবং বিএনপির পক্ষ থেকে ব্যারিস্টার মওদুদ আহমদও বিভিন্ন অভিযোগ করে গেছেন।

তিনি বলেন, তারা একটা ব্লেইম গেইম খেলছে। যেই ব্লেইম গেইমের মধ্য থেকে আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ হলেও তারা যাতে কিছু কথা বলতে পারে। সেটা এখন থেকেই বলা শুরু করেছে।

তিনি আরও বলেন, ব্লেইম গেইমের মধ্য দিয়ে তারা নির্বাচন কমিশনকে প্রতিপক্ষ করতে যাচ্ছে। যার মধ্য দিয়ে তাদের বিভিন্ন রকমের যে প্লান বা ডিজাইন আছে, ভবিষ্যতে সেই ডিজাইনগুলোকে তারা বাস্তবে রূপ দিতে চাচ্ছে। এজন্য আমরা বলেছি নির্বাচন কমিশন যাতে সতর্ক থাকে।

সতর্ক ব্যবস্থার বিষয়ে নির্বাচন কমিশন বলেছে, আগামী ১৩ ডিসেম্বর আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে এ সমস্ত ব্যাপারগুলো উত্থাপন করবে। যাতে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়।

তিনি বলেন, আমরা এটাও বলেছি, বিদেশি যে পর্যবেক্ষকরা আসবেন, তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে। কারণ বিদেশি পর্যবেক্ষকদের মধ্যে প্রত্যেকটা দেশের হিডেন কতগুলো এজেন্ডা থাকে। পর্যবেক্ষকেরা যাতে এসে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে, সে ব্যাপারে কমিশনকে সতর্ক থাকতে বলেছি।

এসময় আরও উপস্থিত ছিলেন গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদারসহ অন্যান্য শরিক দলের নেতারা।

আরও পড়ুন :

আরসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে সমাবেশ করার ঘোষণা বিএনপির
‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে’
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
X
Fresh