• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

অতীতে সামান্য ভুলের জন্য কারও মনোনয়ন বাতিল হয়নি: রনি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ডিসেম্বর ২০১৮, ১৫:০২

আমার মনোনয়নপত্রে সামান্য ভুল ছিল। অতীতে এই ভুলের জন্য কারো মনোনয়নপত্র বাতিল করা হয়নি। আশা করছি আমারটাও বাতিল হবে না। নির্বাচন কমিশনে (ইসি) ন্যায় বিচার পাব।

নির্বাচন কমিশনে মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আপিল দাখিল শেষে সাংবাদিকদের এ কথা বলেন গোলাম মাওলা রনি। এর আগে সোমবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করেন তিনি।

হলফনামায় স্বাক্ষর না থাকায় গতকাল রোববার পটুয়াখালী-৩ আসনে গোলাম মওলা রনির মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন পটুয়াখালী জেলা রিটার্নিং কর্মকর্তা।

রনি বলেন, অতীতে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের সময় এ রকম ভুল ধরা পরলে বলা হত এখানে স্বাক্ষর করে দেয়ার জন্য। এখন সেই সুযোগ না দিয়ে আমাকে সরাসরি বলা হল আপনার মনোনয়নপত্র বাতিল।

তিনি বলেন, যে একটি সাপ্লিমেন্টারি ডকুমেন্ট আমরা জমা দেই সেটি হল নোটারি পাবলিকের হলফ নামা। নির্বাচন কমিশনে হলফ নামাতে যে তথ্যগুলো আমরা দেই, সেই তথ্যগুলোই আবার নোটারি পাবলিক করে জমা দিতে হয়। আমরা যেটার দুটো কপি করেছিলাম। একটি কপি গলাচিপাতে জমা পরেছে, অপর মূলকপি সেটিতে ভুলক্রমে আমার স্বাক্ষর পরেনি।

জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে ২ হাজার ২৭৯ জনের মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা।

আগামী ৫ ডিসেম্বর (বুধবার) পর্যন্ত মনোনয়ন ফিরে পেতে ইসিতে আপিল করা যাবে। আপিল আবেদন পাওয়ার পর ৬-৮ ডিসেম্বর আপিল আবেদনের শুনানি শেষে সিদ্ধান্ত জানাবে ইসি।

গত ২৬ নভেম্বর হঠাৎ করেই গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গিয়ে গোলাম মওলা রনি দলটিতে যোগদান করেন। পরে পটুয়াখালী-৩ আসন থেকে তাকে দলীয় মনোনয়নের চিঠি দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন গোলাম মওলা রনি।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৌরীপুরে ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল
সেনবাগে সাইফুল আলম দিপুসহ চেয়ারম্যান পদে ১০ জনের মনোনয়নপত্র দাখিল
দ্বিতীয় ধাপে ২০৫৫ জনের মনোনয়নপত্র দাখিল
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১
X
Fresh