• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নোয়াখালী-২ আসনে মোরশেদ আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

নোয়াখালী প্রতিনিধি

  ০২ ডিসেম্বর ২০১৮, ২১:১৩

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ি আংশিক) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ মোরশেদ আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার নোয়াখালী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক তন্ময় দাস এ ঘোষণা দেন।

এর আগে গেলো ২৮ নভেম্বর আলহাজ মোরশেদ আলম মনোনয়নপত্র জমা দেন। ওইদিন দুপুরে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শতরূপা তালুকদারের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

ওইদিন মোরশেদ আলম এমপি দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা চত্বরে আসেন। পরে তিনি পাঁচ প্রতিনিধি নিয়ে উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, বিগত দিনে আমি সবসময় জনগণ ও দলীয় নেতাকর্মীদের পাশে ছিলাম। এজন্য জননেত্রী শেখ হাসিনা আমাকে পুনরায় মনোনয়ন দিয়েছেন। আমি নির্বাচিত হলে উন্নয়নের ধারা অব্যাহত রাখব।

অপরদিকে ঋণখেলাপি ও ভুয়া স্বাক্ষর সংগ্রহ, ভোটার তালিকায় গরমিল এবং দলীয় মনোনয়ন না থাকায় নোয়াখালীর ৬টি সংসদীয় আসনের ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার তন্ময় দাসের কার্যালয়ে এই যাচাই বাছাই করা হয়। যাচাই বাছাই চলাকালে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও স্বতন্ত্র প্রার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, আসনগুলোতে যাচাই-বাছাই শেষে ভোটার তালিকায় গরমিল থাকায় নোয়াখালী-১ থেকে স্বতন্ত্র প্রার্থী মোজাহেদ হোসেন, নোয়াখালী-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া, দলীয় মনোনয়ন না থাকায় নোয়াখালী-৩ আসনে আওয়ামী লীগ নেতা আক্তার হোসেন, বিএনপি নেত্রী শামীমা বরকত লাকী, স্বতন্ত্র প্রার্থী এইচ এম সাইফুর রহমান, আফতাব উদ্দিন, আবু বক্কর সিদ্দিক, ঋণখেলাপির দায়ে নোয়াখালী-৪ আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী শাহীনুর বেগম, ভুয়া স্বাক্ষরের দায়ে স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস এবং নোয়াখালী-৬ আসনে ভুয়া স্বাক্ষরের দায়ে স্বতন্ত্র প্রার্থী ইকবাল উদ্দিন রাশেদ এবং ভুয়া স্বাক্ষর ও ঋণ খেলাপির দায়ে সাইফুদ্দিন আহম্মদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, নোয়াখালীর ৬টি আসনে বিভিন্ন দল থেকে মোট ৭১জন মনোনয়ন প্রত্যাশী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
চাঁদপুরে তিন উপজেলার ২৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৪ 
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ১১
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
X
Fresh