• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মাগুরা-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থীকে কারাগারে প্রেরণ

মাগুরা প্রতিনিধি

  ২৯ নভেম্বর ২০১৮, ১৫:৩৪

মাগুরার পেট্রোলবোমা হামালায় পাঁচ বালু শ্রমিক নিহতের মামলার অর্থদাতা চার্জশিটভুক্ত আসামি মাগুরা-১ আসনের বিএনপি দলীয় প্রার্থী জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন খানের জামিন আবেদন না মঞ্জুর করে

কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন মাগুরা জেলা ও দায়রা জজআদালত।

বৃহস্পতিবার মনোয়ার হোসেন খান জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট কামাল হোসেন জানান, ২০১৫ সালের ২১ মার্চ মাগুরা-যশোর সড়কের মঘির ঢাল এলাকায় একটি বালুবাহী ট্রাকে পেট্রোলবোমা হামলায় নয়জন শ্রমিক অগ্নিদগ্ধ হন। এর মধ্যে মারা যান পাঁচজন।

এ ঘটনায় ২২ মার্চ মাগুরা সদর থানার উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আব্দুস সালাম বাদী হয়ে জেলা বিএনপির সহ-সভাপতি মনোয়ার হোসেন খানসহ ২৬ জনকে আসামি করে মামলা করেন। মামলায় পেট্রোলবোমা হামলার মূল অর্থদাতা মনোয়ার হোসেন খানসহ ২৩ জনের নামে একই বছরের ১৬ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা মাগুরা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমাউল হক।

এ ঘটনায় মামলা দায়েরের পর থেকেই মনোয়ার হোসেন খান আত্মগোপনে চলে যান। পরবর্তীতে ১১ জুলাই ২০১৫ সালে গোপনে সিঙ্গাপুরে পাড়ি জমান। দীর্ঘ চার বছর মনোয়ার হোসেন খানের জেলা বিএনপির রাজনীতিতে কোনও অংশগ্রহণ না থাকলেও আসন্ন নির্বাচনকে সামনে রেখে তিনি গোপনে ঢাকায় আসেন। পরবর্তীতে ১৯ নভেম্বর হাইকোর্ট থেকে মামলার গুরুত্বপূর্ণ কিছু তথ্য গোপন করে জামিন নেন।

কিন্তু পরবর্তীতে রাষ্ট্রপক্ষের করা আবেদনের প্রেক্ষিতে হইকোর্টের বিচারপতি রেজাউল হক ও বিচারপতি জাফর আহম্মেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ গেলো ২৬ নভেম্বর সোমবার এ জামিন বাতিল করেন।

পরে মনোয়ার হোসেন খান আজ বৃহস্পতিবার মাগুরা জেলা ও জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক শেখ মোহাম্মদ মফিজুর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh