• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির মনোনয়ন পেলেন যারা (আপডেট)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৮, ১১:৫৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়নের চিঠি দেয়া হচ্ছে বিএনপি প্রার্থীরা। গতকাল সোমবার বেলা সোয়া ৩টার দিকে গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীদের এই চিঠি দেয়া হচ্ছে।

এখন পর্যন্ত যারা মনোনয়ন পেয়েছেন, তারা হলেন:

ঢাকা বিভাগ
আমানউল্লাহ আমান (ঢাকা-২), গয়েশ্বর চন্দ্র রায় (ঢাকা-৩), সালাহউদ্দিন আহমেদ (ঢাকা-৪), নবীউল্লাহ নবী (ঢাকা-৫), আবুল বাশার (ঢাকা-৬), মির্জা আব্বাস (ঢাকা-৮), হাবীব-উন নবী সোহেল (ঢাকা-৯), আবদুস সালাম (ঢাকা-১৩)।

খায়রুল কবির খোকন (নরসিংদী-১), সানাউল্লাহ মিয়া (নরসিংদী-৩)।

চট্টগ্রাম বিভাগ
মাহবুব উদ্দিন খোকন ও মামুনুর রশীদ (নোয়াখালী-১), জয়নুল আবদিন ফারুক ও জাফর ইকবাল (নোয়াখালী-২), বরকত উল্লাহ বুলু ও ডা. কাজী মাজহারুল ইসলাম (নোয়াখালী-৩), শাহিনুর বেগম (নোয়াখালী-৪), মওদুদ আহমদ (নোয়াখালী-৫), ফজলুল আজিম (নোয়াখালী-৬)।

হাসিনা আহমেদ (কক্সবাজার-১), লুৎফর রহমান কাজল (কক্সবাজার-৩), শাহজাহান চৌধুরী ও মো. সালাহ্উদ্দিন (কক্সবাজার-৪), সাচিং প্রু জেরি ও উম্মে কুলসুম সুলতানা (বান্দরবান), দীপেন দেওয়ান ও মনি স্বপন দেওয়ান (রাঙামাটি), আব্দুল ওয়াদুদ ভূঁইয়া (খাগড়াছড়ি)।

শাহাদাত হোসেন সেলিম (লক্ষ্মীপুর-১, এলডিপি), আবুল খায়ের ভুঁইয়া (লক্ষ্মীপুর-২), শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী (লক্ষ্মীপুর-৩), আশরাফ উদ্দিন নিজান (লক্ষ্মীপুর-৪)।

খালেদা জিয়া (ফেনী-১), জয়নাল আবেদীন (ফেনী-২,ভিপি জয়নাল), আব্দুল আউয়াল মিন্টু (ফেনী-৩)।

রাজশাহী বিভাগ

ফয়সাল আলিম ও ফজলুর রহমান (জয়পুরহাট-১), ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা ও আবু ইউসুফ খলিলুর রহমান (জয়পুরহাট-২)।

কাজী রফিকুল ইসলাম ও মোহাম্মদ শোকরানা (বগুড়া-১), আব্দুল মুহিত তালুকদার ও মাসুদা মোমেন (বগুড়া-৩), গোলাম মোহাম্মদ সিরাজ ও জানে আলম খোকা (বগুড়া-৫), খালেদা জিয়া(বগুড়া-৬ ও ৭)।

কামরুন নাহার শিরিন ও তাইফুল ইসলাম টিপু (নাটোর-১), সাবিনা ইয়াসমিন ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু (নাটোর-২), দাউদ আর মাহমুদ ও আনোয়ার হোসেন আনু (নাটোর-৩), আবদুল আজিজ (নাটোর-৪)।

শাহজাহান মিয়া ও বেলাল ই বাকী (চাঁপাইনবাবগঞ্জ-১), আনোয়ারুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), আবদুল ওয়াহেদ ও হারুনুর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩)।

ডা. ছালেক চৌধুরী ও মাসুদ রানা এবং মোস্তাফিজুর রহমান (নওগাঁ-১), সামসুজ্জোহা খান ও খাজা নজীবুল্লাহ চৌধুরী (নওগাঁ-২), পারভেজ আরেফিন সিদ্দিকী জনি ও রবিউল আলম বুলেট (নওগাঁ-৩), শামসুল আলম প্রামাণিক ও ডা. ইকরামুল বারি টিটো (নওগাঁ-৪), জাহিদুল ইসলাম ও নাজমুল হক সনি (নওগাঁ-৫), আলমগীর কবির ও শেখ রেজাউল ইসলাম (নওগাঁ-৬)।

ব্যারিস্টার আমিনুল হক (রাজশাহী-১), মিজানুর রহমান মিনু ও সাঈদ হাসান (রাজশাহী-২), শফিকুল হক মিলন ও মতিউর রহমান মন্টু (রাজশাহী-৩), আবু হেনা ও আবদুল গফুর (রাজশাহী-৪), নাদিম মোস্তফা ও নজরুল মণ্ডল (রাজশাহী-৫), আবু সাঈদ চাঁদ ও নুরুজ্জামান খান মানিক (রাজশাহী-৬)।

কনকচাঁপা ও নাজমুল হাসান রানা (সিরাজগঞ্জ-১), রোমানা মাহমুদ ও ইকবাল হাসান মাহমুদ টুকু (সিরাজগঞ্জ-২), ভিপি আইনুল হক ও আবদুল মান্নান তালুকদার (সিরাজগঞ্জ-৩), সিরাজগঞ্জ-৪ (২০ দল), আমিরুল ইসলাম খান আলিম ও রকিবুল করিম খান পাপ্পু (সিরাজগঞ্জ-৫), কামরুদ্দিন ইয়াহিয়া খান মজলিস ও ডা. এমএ মুহিত (সিরাজগঞ্জ-৬)।

একেএম সেলিম রেজা হাবিব (পাবনা-২), কেএম আনোয়ারুল ইসলাম (পাবনা-৩), হাবিবুর রহমান হাবিব ও সিরাজুল ইসলাম (পাবনা-৪), অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস (পাবনা-৫)।

বরিশাল বিভাগ
জহির উদ্দিন স্বপন ও ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান (বরিশাল-১), সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সরফুদ্দিন আহমেদ সান্টু ও শহীদুল হক জামাল (বরিশাল-২), সেলিমা রহমান ও জয়নাল আবেদীন (বরিশাল-৩), মেজবাহ উদ্দিন ফরহাদ ও রাজিব আহসান (বরিশাল-৪), মুজিবর রহমান সরোয়ার ও এবায়দুল হক চান (বরিশাল-৫), আবুল হোসেন খান ও রশিদ খান (বরিশাল-৬)।

আলতাফ হোসেন চৌধুরী ও তার স্ত্রী সুরাইয়া আলতাফ চৌধুরী (পটুয়াখালী-১), শহীদুল আলম তালুকদার ও তার স্ত্রী সালমা আলম (পটুয়াখালী-২), গোলাম মাওলা রনি, হাসান মামুন ও মো. শাজাহান (পটুয়াখালী-৩), এবিএম মোশাররফ হোসেন ও মনিরুজ্জামান মনির (পটুয়াখালী-৪)।

আন্দালিব রহমান পার্থ (ভোলা-১), হাফিজ ইব্রাহিম (ভোলা-২), হাফিজ উদ্দিন আহমেদ (ভোলা-৩), নাজিমউদ্দিন আলম (ভোলা-৪)।

শাহজাহান ওমর বীর উত্তম (ঝালকাঠি-১), রফিকুল ইসলাম জামাল, ইসরাত সুলতানা ইলেন ভুট্টো ও জেবা খান (ঝালকাঠি-২)।

ব্যারিস্টার সারোয়ার হোসেন (পিরোজপুর-১), রুহুল আমিন দুলাল ও কর্নেল (অব.) শাহজাহান মিয়া (পিরোজপুর-৩)। মতিউর রহমান তালুকদার ও নজরুল ইসলাম মোল্লা (বরগুনা-১), নুরুল ইসলাম মনি (বরগুনা-২)।

সিলেট বিভাগ
তাহসিনা রুশদীর লুনা (সিলেট-২), সুলতান মুহাম্মদ মনসুর (মৌলভীবাজার-২, ঐক্যফ্রন্ট)।

ময়মনসিংহ বিভাগ

ডা. এ জেড এম জাহিদ হোসেন ও এম আবু ওহাব আকন্দ (ময়মনসিংহ-৪)।

তফসিল অনুসারে, আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোট হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর, ২ ডিসেম্বর যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ৯ ডিসেম্বর।

রংপুর বিভাগ
মঞ্জুরুল ইসলাম ও মামুনুর রশিদ (দিনাজপুর-১), সাদিক রিয়াজ (দিনাজপুর-২), সৈয়দ জাহাঙ্গীর ও মোজাম্মেল হোসেন দুলাল (দিনাজপুর-৩), হাফিজুর রহমান ও আক্তারুজ্জামান মিয়া (দিনাজপুর-৪), রেজাউল হক ও এসএম জাকারিয়া বাচ্চু (দিনাজপুর-৫), লুৎফর রহমান মিন্টু ও শাহীনুর ইসলাম মণ্ডল (দিনাজপুর-৬)।

ব্যারিস্টার নওশাদ জমির ও তৌহিদুল ইসলাম (পঞ্চগড়-১), জাহিদুর রহমান, ফরহাদ হোসেন আজাদ ও জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান (পঞ্চগড়-২)।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ঠাকুরগাঁও-১), মো. আবদুস সালাম ও জুলফিকার মুর্তাজা চৌধুরী তুলা (ঠাকুরগাঁও-২), জাহিদুর রহমান ও জিয়াউল ইসলাম জিয়া (ঠাকুরগাঁও-৩)।

মোকাররম হোসেন সুজন (রংপুর-১), ওয়াহেদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী (রংপুর-২), মোজাফফর আহমদ ও রিটা রহমান (রংপুর-৩), এমদাদুল হক ভরসা (রংপুর-৪), সোলাইমান আলম ও ডা. মমতাজ (রংপুর-৫), সাইফুল ইসলাম (রংপুর-৬)।

সালাউদ্দিন হেলাল (লালমনিরহাট-২); আসাদুল হাবিব দুলু (লালমনিরহাট- ৩)।

সিলেট বিভাগ
তাহসিনা রুশদীর লুনা (সিলেট-২), সুলতান মুহাম্মদ মনসুর (মৌলভীবাজার-২, ঐক্যফ্রন্ট)।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
চলচ্চিত্র শিল্পীদের নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত (ভিডিও)
নির্বাচনের আগেই উত্তপ্ত এফডিসি
ফের পীরজাদা হারুনকে বয়কটের সিদ্ধান্ত
X
Fresh