• ঢাকা শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৬

ওয়ানডে সিরিজ খেলেই প্রচারণায় নামবেন মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ নভেম্বর ২০১৮, ১৬:৫৭ | আপডেট : ২৫ নভেম্বর ২০১৮, ১৭:২৭
নড়াইল বাসীর সঙ্গে মাশরাফি বিন মুর্তজা (ফাইল ছবি)
গেল ৮ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছিল। যদিও বিভিন্ন রাজনৈতিক দলের দাবির মুখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর নির্ধারণ করে নির্বাচন কমিশন (ইসি)। 

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।

western এবারের সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আজ রবিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তাকে দলীয় চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয়েছে।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস আজ নড়াইলের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক আনজুমান আরার কাছ থেকে মাশরাফির পক্ষে মনোনয়নের চিঠি সংগ্রহ করেছেন। 

এ সময় মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন, সাবেক সংসদ সদস্য সাঈফ হাফিজুর রহমান খোকনসহ জেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বর্তমানে পূর্নাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ দল। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে এরইমধ্যে জয় পেয়েছে টাইগাররা। আগামী ৩০ নভেম্বর থেকে শুরু হচ্ছে দ্বিতীয় ও শেষ টেস্টটি। বড় ফরম্যাটের সিরিজটি শেষ হবার পর ৯ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও অংশ নেবে দুই দল।

সাদা পোশাকে অনেক দিন ধরেই খেলেন না মাশরাফি। গেল বছর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটকেও ‘গুড বাই’ বলেছেন ৩৫ বছর বয়সী এই পেসার।

চলতি মাসের ১১ তারিখ ধানমণ্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন মাশরাফি। এরপর বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়।

এর কয়েক দিন পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডেতে মাশরাফির থাকা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। কারণ হিসেবে সামনে এসেছিল নির্বাচনের প্রচারণার বিষয়টি।

যদিও পরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অধিনায়কের খেলার বিষয়টি বিসিবি প্রধানই নিশ্চিত করেছিলেন। যদিও তিন ম্যাচেই থাকবেন কি না, তা নিয়ে দোটানা ছিল। 

তবে বাংলাদেশ ক্রিকেট ভক্তদের সুখবর রয়েছে। আরটিভি অনলাইনকে অধিনায়কের পারিবারিক সূত্র থেকে জানানো হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সবগুলো ম্যাচেই অংশ নিচ্ছেন মাশরাফি। ওয়ানডে সিরিজ শেষ করেই নির্বাচনের কাজে নড়াইলে যাবেন ওয়ানডেতে টাইগারদের হয়ে সর্বোচ্চ উইকেট নেয়া এই পেসার।

আগামী ৯ ও ১২ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে প্রথম দুই ওয়ানডে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গড়াবে।

আরও পড়ুন :

 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়