• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির অভ্যন্তরীণ বিষয়ে দলীয় নেতা খুন হতে পারে : কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৮, ১৪:৫৪

বিএনপির প্রার্থীর সঙ্গে আওয়ামী লীগের কোনও দ্বন্দ্ব নেই। এখানে আওয়ামী লীগের কোনও স্বার্থের বিষয়ও নেই। বিএনপির মনোনয়নপ্রত্যাশী অনেক। তাই একজন প্রার্থীকে সরিয়ে দিলে আরেকজন সুযোগ পাবে সেটা একটা কারণ হতে পারে। এটা বিএনপির অভ্যন্তরীণ দলীয় বিষয়। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২৩ নভেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার বুড়িগঙ্গা নদীতে পাওয়া যায় একাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশী যশোর জেলা বিএনপির সহ-সভাপতি আবু বকর আবুর লাশ। হত্যার পর তার লাশ বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি অভিযোগ করেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে যাওয়ার পর বিএনপি নেতা ও চারবারের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বকর আবুর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বৃহস্পতিবার বুড়িগঙ্গা নদীতে তার লাশ পাওয়া গেছে। হত্যার পর তার লাশ বুড়িগঙ্গায় ফেলে দেয় হত্যাকারীরা।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, যশোরের বিএনপি নেতার সঙ্গে আওয়ামী লীগের কোনও সর্ম্পক নেই। এখানে আওয়ামী লীগের কোনও স্বার্থের বিষয়ও নেই।এটি তাদের অভ্যন্তরীণ কোন্দল থেকেও হতে পারে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যশোর বিএনপি নেতা কীভাবে খুন হলেন, লাশ কীভাবে বুড়িগঙ্গা নদীতে গেল, তা তদন্ত করে বের করতে হবে। সেখানে তাদেরও তো অনেক মনোনয়নপ্রত্যাশী আছেন। কে কার শত্রু, তা তো আমরা জানি না। এটি বিএনপির অভ্যন্তরীণ বিষয় হতে পারে।

দলের কোনও হেভিওয়েট প্রার্থী বাদ পড়ছেন কিনা, জানতে চাইলে তিনি বলেন, কারা বাদ পড়ছেন বা থাকছেন, তা আনুষ্ঠানিকভাবে ঘোষণার পর জানা যাবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মনোনয়নের জন্য আমরা যে তালিকা চূড়ান্ত করেছিলাম, সেখানেও শেষ মুহূর্তে অনেক পরিবর্তন আসছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে আমাদের মহাজোট বিপুল ভোটে বিজয়লাভ করবে আগামী নির্বাচনে। বিজয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।

আরসি/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুকে ব্যথা নিয়ে হাসপাতালে বিএনপি নেতা মিন্টু
‘আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ’
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
শিব নারায়ণ দাশকে জাতি আজীবন স্মরণে রাখবে : জি এম কাদের 
X
Fresh