• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সব আয়োজন যেন করে রেখেছে সরকার-প্রশাসন: আলাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৮, ১৪:৪৬
ছবি-সংগৃহীত

এখনও নৌকার পক্ষে প্রচার চালাচ্ছেন সরকারি কর্মকর্তারা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার জন্য সব আয়োজন যেন করে রেখেছে সরকার ও প্রশাসন।

বললেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে নির্বাচন সুষ্ঠু করতে বিএনপির পক্ষ থেকে ১৩ দফা দাবি উত্থাপন শেষে বেরিয়ে আসার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, নৌকার পক্ষে এখনও প্রচার চালাচ্ছেন সরকারি কর্মকর্তারা। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইসির সুস্পষ্ট নির্দেশনা চায় জাতীয় ঐক্যফ্রন্ট।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের জন্য সমতল ক্রীড়াভূমি (লেভেল প্লেয়িং ফিল্ড) সৃষ্টি করতে আমরা এর আগেও নির্বাচন কমিশনকে বলেছি। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

আলাল বলেন, বিতর্কিত অর্ধশতাধিক সরকারি কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দিতে আমরা ইসিকে অনুরোধ করেছি।

আমাদের মনোনয়নপ্রত্যাশীসহ তৃণমূল নেতাকর্মীদের প্রতিদিন গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার নেতাকর্মীদের সুনির্দিষ্ট তালিকা আমরা নির্বাচন কমিশনে জমা দিয়েছি।

তাছাড়া রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনকে দলীয় কার্যক্রম ও নির্বাচনি প্রচারণায় ব্যবহারের অভিযোগ তুলেছে বিএনপি। এছাড়া নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার দায়িত্ব ইসি ও সরকারের ওপর থাকলেও ইসি সচিবসহ সরকারের আরও দুই সচিব চট্টগ্রামের রিটার্নিং অফিসার (জেলা প্রশাসক) ও পুলিশ সুপারদের নিয়ে বৈঠক করে আচরণবিধি লঙ্ঘন করেছে বলেও অভিযোগ দলটির।

বিএনপির অভিযোগে বলা হয়, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সন্তান, বর্তমান সংসদ সদস্য ও আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী রেজওয়ান আহাম্মদ তৌফিক রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনকে দলীয় কার্যক্রম ও নির্বাচনি প্রচারণার কাজে ব্যবহার করেছেন। তৌফিকের নেতৃত্বে বঙ্গভবনে দলীয় সভা ও আপ্যায়ন অনুষ্ঠান এর আগে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু তফসিল ঘোষণার পর বঙ্গভবনকে দলীয় কার্যক্রমে ব্যবহার করা যায় না। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিএনপি।

দলটির অভিযোগ, মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের জন্য বিএনপি কার্যালয়ের সামনে গণজমায়েতে পুলিশ হামলা চালিয়েছে ও নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে। কিন্তু ইসি এ বিষয়ে নির্বিকার ভূমিকা পালন করেছে। এ ঘটনায় ইসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে বিএনপি।

এর আগে প্রশাসনে রদবদল, নেতাকর্মীদের হয়রানি বন্ধসহ ১৩ দফা দাবি নিয়ে নির্বাচন কমিশনে যায় মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে বিএনপি প্রতিনিধিদল।তারা আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসি সচিবের দফতরে অভিযোগ জমা দেন।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শেষমেশ’-এ কাজের অভিজ্ঞতা দারুণ ছিলো : পারসা ইভানা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
X
Fresh