• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আগামী সপ্তাহেই ঐক্যফ্রন্টের ইশতেহার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৮, ১৩:৫৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনী ইশতেহারের খসড়া তৈরি করতে বৈঠকে বসেছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। আগামী সপ্তাহে জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হবে। সেই প্রস্তুতি নিয়ে কথা বলতেই আজকের বৈঠক।

বৃহস্পতিবার সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরীর ধানমণ্ডির বাসায় ঐক্যফ্রন্টের বৈঠক শুরু হয়।

বৈঠক শুরুর আগে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমরা আজকে ইশতেহারের খসড়া তৈরির জন্য বৈঠকে বসেছি। প্রথমে খসড়া তৈরি হবে। পরে এটা ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে পাশ হবে। আজকে বৈঠক শেষ হতে তিন ঘণ্টা সময় লাগবে বলেও জানান তিনি।

ইশতেহার তৈরির বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ‘আমাদের চিন্তায় আছে মূল বিষয় থাকবে জাতীয় ঐক্য, বিভক্তি আর নয়, কথা বলার অধিকার, গণমাধ্যমের অধিকার, আইনের সংস্কার, দেশের মেরামত দরকার। এগুলো চিন্তার মধ্যে আছে। দেখা যাক কী হয়।’

জাফরুল্লাহ আরও জানান, ১১ দফার ভিত্তিতে ইশতেহার করা হবে। তবে এটা আরও বিস্তারিত হবে। আগামী এক সপ্তাহের মধ্যেই ইশতেহার ছাপানো হবে বলেও জানান তিনি।

বৈঠকে জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও সাংবাদিক মাহফুজ উল্লাহ, ইকবাল সিদ্দিকী, ডা. জাহেদুর রহমান, শফিকউল্লাহ প্রমুখ উপস্থিত আছেন।

ইশতেহার প্রস্তুত করার জন্য একটি কমিটি গঠন করছে ঐক্যফ্রন্ট। এই কমিটি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘোষিত ভিশন-২০৩০ রূপকল্প সামনে রেখে আগামী নির্বাচনী ইশতেহার তৈরি করবে।

আরসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদ অধিবেশন বসবে ২ মে
সংসদ ভবনে ঈদ জামাত অনুষ্ঠিত
পছন্দের এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী
ফ্রান্সের উদ্দেশ্যে স্পিকারের ঢাকা ত্যাগ
X
Fresh