• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভোটের হাওয়া: বরিশাল-৩ ও ৪

মনোনয়ন পেতে কেন্দ্র ও দলের মনোযোগ আকর্ষণের চেষ্টায় প্রার্থীরা

আলী জসিম, বরিশাল

  ১৭ নভেম্বর ২০১৮, ১৬:৫৫

বরিশালের-৩ এবং ৪ নম্বর সংসদীয় আসনে ছোট-বড় সব দলের সম্ভাব্য প্রার্থীরা নির্বাচন সামনে রেখে নিজেদের প্রচার-প্রচারণায় তৎপর হয়ে উঠেছেন। পাশাপাশি মনোনয়ন পেতে নানাভাবে কেন্দ্র ও দলের মনোযোগ আকর্ষণের চেষ্টা চালাচ্ছেন।

বাবুগঞ্জ ও মুলাদী উপজেলা নিয়ে গঠিত বরিশাল-৩ নম্বর সংসদীয় আসন। এই আসনে আওয়ামী লীগ, বিএনপি এবং ওয়ার্কার্স পাটির পক্ষে দুইজন করে এবং জাতীয় পার্টি ও স্বতন্ত্র একজন করে মনোনয়ন প্রত্যাশী মাঠে আছেন।

বরিশাল-৩ এর সংসদ সদস্য শেখ মো. টিপু সুলতান বলেন, প্রার্থীর বিচার বিশ্লেষণ করে নমিনেশন দেয়া হয়, ওয়ার্কার্স পার্টির যোগ্যতা আমি অর্জন করতে পেরেছি বলে পার্টি আমাকে নমিনেশন দিচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিক উজ জামান রুবেল বলেন, আমার কর্ম কাণ্ডের মধ্যদিয়ে তারা যদি মনে করে যে আমি একজন ভালো প্রার্থী হতে পারবো, আমি প্রধানমন্ত্রীর কাছে প্রার্থনা করবো আমাকে জেনো প্রার্থী হিসেবে ঘোষণা করেন।

এ আসন থেকে বিএনপির প্রার্থী হতে চান সেলিমা রহমান এবং জয়নাল আবেদীনের মত প্রভাবশালী নেতারা। তবে অভ্যন্তরীণ কোন্দলের কারণে তাদের কেউই প্রচারণায় নামেননি।

এদিকে বরিশাল-৪ আসনের বর্তমানে এমপি সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ। তিনি ছাড়াও এ আসন থেকে নৌকার টিকিট চাইছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম বলেন, ২০০৮ সালেও আমি মনোনয়ন পেয়েছি কিন্তু মহাজোটের স্বার্থে আমি সরে দাঁড়িয়েছি। প্রধানমন্ত্রী যদি আমাকে এ আসন দেন, তাহলে আমি উনাকে আসনটি উপহার দিতে পারবো।

বিএনপি’র হয়ে সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান এবং সাবেক ছাত্রনেতা নূরুর রহমান জাহাঙ্গীর নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

বিএনপির সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ বলেন, আমার সঙ্গে জনগণের সম্পৃক্ত রয়েছে, তাদের পাশে রয়েছি, আমি মনে করি এ কারণেই দল আমাকে মনোনয়ন দিবে।

বিএনপির সাবেক ছাত্র নেতা নূরুর রহমান জাহাঙ্গীর বলেন, দল জনগণের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিকে নমিনেশন দিবে, আর সে কারণে আমি নমিনেশনের ব্যাপারে আশাবাদী।

নদী ভাঙন কবলিত বরিশাল-৩ ও ৪ নম্বর আসনের উন্নয়নে যে কাজ করবেন, তাকেই নিজেদের প্রতিনিধি হিসেবে চান স্থানীয় ভোটাররা।

আরও পড়ুন :

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
X
Fresh