• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রথম দিনে ১ হাজার ৩২৬টি মনোনয়নপত্র বিক্রি করেছে বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ নভেম্বর ২০১৮, ২৩:১৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রথম দিনে এক হাজার ৩২৬টি মনোনয়নপত্র বিক্রি করেছে বিএনপি। সোমবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত এ মনোনয়নপত্র বিক্রি হয়।

সোমবার সন্ধ্যায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

তিনি বলেন, নির্বাচনের তারিখ পেছানোর কারণে দলের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের সময় বাড়ানো হয়েছে। আগামী ১৬ নভেম্বর শুক্রবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।

বিএনপির মনোনয়নপত্রের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে ২৫ হাজার টাকা।

রোববার পৃথক সংবাদ সম্মেলন করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট।

সোমবার রাজনৈতিক দলগুলোর দাবিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারিখ পিছিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।পুনঃতফসিল অনুযায়ী, ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। আর মনোনয়নপত্র দাখিলের সময় ১৯ নভেম্বর থেকে পিছিয়ে ২৮ নভেম্বর করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই করা হবে ২ ডিসেম্বর ও প্রত্যাহার ৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। সন্ধ্যায় এক প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন এ তথ্য প্রকাশ করে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগে সাইফুল আলম দিপুসহ চেয়ারম্যান পদে ১০ জনের মনোনয়নপত্র দাখিল
দ্বিতীয় ধাপে ২০৫৫ জনের মনোনয়নপত্র দাখিল
অনলাইনে মনোনয়নপত্র দাখিল সিস্টেম চালু করল নির্বাচন কমিশন
লক্ষ্মীপুরে ৫ ইউপিতে মনোনয়নপত্র জমা দিলেন ৩৫২ জন
X
Fresh